ব্যাঙ্গালুরুর কাছে হেরে আইপিএল থেকে বিদায় নিলো চেন্নাই

|

প্লেঅফ নিশ্চিত হলো না চেন্নাই সুপার কিংসয়ের। ব্যাঙ্গালুরুর কাছে হেরে আসর থেকে বিদায় নিলো সিএসকে। প্লে অফে জায়গা করে নিয়েছে কোহলির ব্যাঙ্গালুরু। প্রথম আট ম্যাচের সাতটিতে হারের মুখ দেখা বিরাট কোহলির দল প্লে-অফে ওঠার পথে জিতেছে টানা ৬ ম্যাচ।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ব্যাঙ্গালুরু ২০ ওভারে তোলে ৫ উইকেটে ২১৮ রান। অধিনায়ক ফাফ ডু প্লেসির ব্যাট থেকে আসে ৫৪ রানের ইনিংস। এ ছাড়া কোহলি ২৯ বলে ৪৭, রজত পতিদার ২৩ বলে ৪১ এবং ক্যামেরন গ্রিন ১৭ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলেন। শেষ চারে উঠতে হলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২০ ওভারে ২০১ রান তুলতেই হতো। আর সেই লক্ষ্যপূরণে শেষ ৬ বলে চেন্নাইয়ের দরকার ছিল ১৭ রান।

ইয়াশ দয়ালের প্রথম বলেই ধোনি হাঁকান বিশাল ছক্কা। পরের বলেই আউট হন তিনি। বাকি ১১ রান করাই হয়ে উঠলো কষ্টসাধ্য ব্যাপার। রবীন্দ্র জাদেজা ও শারদুল ঠাকুর মিলে করতে পারলেন না সেই রান। লিগ পর্বেই বিদায় নিশ্চিত হয়ে গেল গতবারের চ্যাম্পিয়নদের।

কলকাতা, রাজস্থান ও হায়দরাবাদ আগেই প্লে-অফ নিশ্চিত করে আগেই। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সেই টিকিটের লড়াইয়েই ছিল চেন্নাই-ব্যাঙ্গালুরু। চেন্নাইয়ের তুলনায় ২ পয়েন্ট কম থাকায় (১৪ ও ১২) ব্যাঙ্গালুরুকে শুধু জিতলেই হতো না, রান রেটেও এগিয়ে থাকার দরকার ছিল।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply