মিরপুরে সড়কে অরাজকতা, অটোরিকশা চালকদের অবরোধে জনভোগান্তি চরমে

|

রাজধানীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে মিরপুরের বিভিন্ন সড়ক অবরোধ করেছেন চালকরা। আজ রোববার (১৯ মে) সকালে চালকরা জড়ো হয়ে রাস্তা আটকে দেন। দুপুর সাড়ে তিনটা পর্যন্ত অবরোধ চলছিল।

দীর্ঘসময় রাস্তা আটকে রাখার ফলে তৈরি হয় ব্যাপক ভোগান্তি। প্রচণ্ড গরমে যাত্রীরা পড়েন চরম বিপাকে। অনেকে দীর্ঘসময় আটকে থেকে শেষ পর্যন্ত পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা দেন।

এদিকে, প্রায় পাঁচ ঘণ্টা অবরোধের পর দুপুরের দিকে পুলিশ বাস চলাচল শুরুর অনুমতি দিলে অটোরিকশা চালকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ অটোরিকশা চালকরা তিনটি বাস ভাঙচুর করেছে। একটি সিএনজি চালিত অটোরিকশা উল্টে দিয়েছে। এতে আবারও ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে মিরপুর-১০ গোল চক্করে অটোরিকশা চালকরা অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। ধীরে ধীরে তারা অরিজিনাল-১০ এ এসে অবস্থান নেয়। পরবর্তীতে বিক্ষিপ্তভাবে তারা বিভিন্ন অলিগলিতে অবস্থান নিয়ে রিকশা ও মোটরসাইকেল চলাচলে বাধা দেয়। এসময় মিরপুরের বিভিন্ন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে আসা লোকজন পড়েন চরম ভোগান্তিতে।

এছাড়া, কালশী মোড়েও রাস্তা দীর্ঘ সময় আটকে রাখে অবরোধকারীরা। এসময় কিছু যাত্রীর সঙ্গে তর্কেও জড়ায় তারা। মোবাইল ফোনে ছবি তোলায় কয়েকজনকে হেনস্থা করারও অভিযোগ ওঠে।

প্রসঙ্গত, গত ১৫ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজধানী ও দেশের ২২ মহাসড়কে অটোরিকশা চলাচল করতে পারবে না। খুব শিগগিরই এ সংক্রান্ত নির্দেশনা আসবে বলেও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply