ভূমি অফিসে বোমাসদৃশ বস্তু, আসলে তা পাওয়ার ব্যাংক

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: 

গাজীপুরের কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়ন ভূমি অফিসের ভিতরে বোমা সদৃশ একটি বস্তু দেখা যায়। বস্তুটি উদ্ধার করে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট। তবে পুলিশ জানায় বোমার মতো দেখতে হলেও এটি আদতে একটি মোবাইল পাওয়ার ব্যাংক।

রোববার (১৯ মে) সকাল ১১ টার দিকে কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়ন ভূমি অফিসের ভিতরে বস্তুটি দেখতে পায় স্থানীয়রা। পরে ভূমি অফিসের কর্মকর্তারা পুলিশে খবর দিলে ঘটনাস্থলে আসে কাপাসিয়া থানা পুলিশ ও ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর বোম্ব ডিসপোজাল ইউনিট। 

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের টিম লিডার মো. মামুনুজ্জামান বলেন, তাদের একজন সদস্য বোম্ব ডিসপোজাল স্যুট পড়ে সেই বোমা সাদৃশ ডিভাইসটির কাছে যায় এবং পর্যবেক্ষণ করে। এরপর তিনি বুঝতে পারেন এটি আসল বোম্ব নয়। কেউ হয়তো মজা করার জন্য বা কাউকে ভয় দেখাতেই এখানে ফেলে রেখে গেছে। পরবর্তীতে এটিকে বাইরে নিয়ে আসা হয়। আনার পর যায় এটি একটি মোবাইলের পাওয়ার ব্যাংক। পাওয়ার ব্যাংক এর সাথে মোবাইলের ব্যাটারি ও তার পেঁচিয়ে একটি ঘড়ি লাগিয়ে ডিভাইসটি তৈরি করা হয়েছে বলেও জানান তিনি।

কাপাসিয়া থানার ওসি আবু বকর বলেন, এটি বোমার মতো দেখতে হলেও আসলে বোমা না। এটি মোবাইলের একটি পাওয়ার ব্যাংক। কাউকে ভয় দেখাতে রেখে গিয়েছিলো বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply