টি-টোয়েন্টি বেশি পছন্দ মোস্তাফিজের

|

ছবি: সংগৃহীত

২০১৫ সালে অভিষেকেই নিজের আগমনী বার্তা দিয়েছিলেন মোস্তাফিজ। এরপর থেকে সাদা বলে দেশের অন্যতম ব্র্যান্ডে পরিণত করেছেন নিজেকে। সাকিবের পর আইপিএলেও বাড়িয়েছেন নিজের পরিচিতি। সবশেষ আসরেও চেন্নাইয়ের হয়ে ছিলেন প্রথম পছন্দ। তার স্লোয়ার-কাটারে মুগ্ধতা প্রকাশ করেছেন ধোনি থেকে শুরু করে সবাই। এবার মোস্তাফিজ জানালেন, চাপের মুখে বল করতে হয় বলেই, টি-টোয়েন্টি ফরম্যাটটা একটু বেশিই পছন্দের তার।

আইপিএল–ফেরত মোস্তাফিজ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি টি–টোয়েন্টি খেলে দলের সঙ্গে গেছেন যুক্তরাষ্ট্রে। টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে বিসিবির প্রকাশিত এক ভিডিওতে তিনি নিজেই বলেছেন তার টি–টোয়েন্টি ক্রিকেটপ্রীতির কথা। মোস্তাফিজ বলেন, ভালো লাগার প্রসঙ্গ এলে আমি টি-টোয়েন্টিটা খুব পছন্দ করি। এই সংস্করণে (টি-টোয়েন্টি) চাপ বেশি। এ কারণেই মনে হয় আমার ভালো লাগে। আমি চাপটা অনেক উপভোগ করি।

দেশের হয়ে খেলেই বেশি গর্ব অনুভব করেন উল্লেখ করে এই টাইগার পেসার আরও বলেন, দেশের হয়ে খেলা তো একটা গৌরবের বিষয়। আমি সব সময় দেশের হয়ে খেলাটা উপভোগ করি। আমার মনে হয় যখন কোনো বড় টুর্নামেন্ট হয়, কোনো বড় ট্রফি জেতে, তখন বড় খেলোয়াড় বলা হয়। এই আক্ষেপ তো সব সময় রয়েই গেছে।

দলে তরুণ পেসারদের নিয়ে উচ্ছ্বসিত মোস্তাফিজ বলেন, আমাদের যে পেস বোলাররা আছে—তাসকিন, শরিফুল, সাইফউদ্দিন (তিনি বিশ্বকাপ দলে নেই), হাসান মাহমুদ। আমি যেটুকু শিখেছি, সেটা ওদের সঙ্গে ভাগাভাগি করবো। এতে যদি আমাদের আরেকটু উন্নতি হয়।

সিনিয়রদের থেকেও শিখছেন বলে জানিয়েছেন মোস্তাফিজ। তিনি বলেন, সাকিব ভাই আছে, রিয়াদ ভাই আছে। আমরা যদি কখনো আটকে যাই, মাঠে হতে পারে বা কোনো কিছু জানার থাকলে ভাইদের কাছ থেকে সিদ্ধান্তগুলো নিতে পারবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply