বৃষ্টিতে ভেসে গেলো ম্যাচ, রাজস্থানকে খেলতে হবে এলিমিনেটর

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি। ফলে বৃষ্টির বাগড়ায় সমাপ্ত হলো এবারের আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি। ফলে শীর্ষ দুইয়ে থেকে কলকাতার সঙ্গে লিগ শেষ করলো সানরাইজার্স হায়দরাবাদ।

গুয়াহাটিতে এ দিন থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। একবার অবশ্য ম্যাচ হওয়ার সম্ভাবনাও জেগেছে। হয়েছে টসও। আম্পায়াররা মাঠের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সাত ওভার করে ম্যাচটি পরিচালনা করতে চেয়েছিলেন। টস জিতে ফিল্ডিং নিয়েছিল কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার। টসের পর পুনরায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। তাই ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

রবিবার দিনের প্রথম খেলায় পাঞ্জাব কিংসকে চার উইকেটে হারায় হায়দরাবাদ। এই জয়ে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থান দখল করে তারা। তখন পর্যন্ত রাজস্থানের পয়েন্ট ছিল ১৬। কলকাতাকে হারাতে পারলেই পুনরায় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠতে পারত তারা।

কিন্তু বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হয়েছে, যার কারণে হায়দরাবাদের মতোই ১৭ পয়েন্ট তুলতে পেরেছে রাজস্থান। কিন্তু রানরেটের সমীকরণে পিছিয়ে আছে তারা। হায়দরাবাদের রান রেট +০.৪১৪। আর রাজস্থানের +০/২৭৩।

২১ মে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কলকাতা ও হায়দরাবাদ। ২২ মে এলিমিনেটর ম্যাচে লড়বে চেন্নাই সুপার কিংসকে বিদায় করে শীর্ষ চারে ওঠা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং রাজস্থানের মধ্যে। ২৪ মে দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ২৬ মে আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম দুটি ম্যাচ আহমেদাবাদ ও পরের দুটি ম্যাচ চেন্নাইতে অনুষ্ঠিত হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply