ব্রাজিলের কোপার স্কোয়াড থেকে ছিটকে গেলেন এডারসন

|

ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত শঙ্কায় সত্যি হলো। কোপা আমেরিকা শেষ ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনের। চোটের কারণে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর থেকে ছিটকে গেছেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক। ফলে আসর শুরুর আগেই বড়সড় ধাক্কা খেলো ব্রাজিল। তার পরিবর্তনে দলে ডাক পেয়েছেন সাও পাওলোর গোলরক্ষক রাফায়েল।

গেল সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে ধাক্কা লেগে চোখের পাতায় আঘাত পান এডারসন। স্ক্যান করার পর জানা যায়, ৩০ বছর বয়সী গোলরক্ষকের চোখের সকেটে ছোট একটি ফাটল ধরেছে। এই চোটই তাকে কোপা আমেরিকা থেকে ছিটকে দিয়েছে। ২০ জুন কোপা আমেরিকা শুরু হওয়ার আগে সুস্থ হয়ে উঠার সম্ভাবনা না থাকায় তাকে দল থেকে বাদ দেয়া হয়েছে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সেলেসাওরা।

এদিকে, বেশ চমক রেখে ২৩ জনের দল ঘোষণা করেছিলেন সেলেসাও কোচ দরিভাল জুনিয়র। পরে টুর্নামেন্টের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানায় ২৩ জনের বদলে স্কোয়াড ২৬ জনের হতে পারে। তাই ব্রাজিল দলে যুক্ত হয়েছেন নতুন তিনজন। তারা হলেন- য়্যুভেন্টাস ডিফেন্ডার ব্রেমার, আতালান্টা মিডফিল্ডার এডারসন ও পোর্তোর ফরোয়ার্ড পেপে।

আগামী ২৪ জুন কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে আসরটির ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ২৮ জুন প্যারাগুয়ে ও ২ জুলাই কলম্বিয়ার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচ খেলবে অন্যতম ফেভারিটরা। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে চলবে কোপা আমেরিকার লড়াই। কোপার আগে ৮ জুন মেক্সিকো ও ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা।

ব্রাজিলের কোপা আমেরিকার স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, রাফায়েল, বেন্টো।

ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌটো, বেরালদো, ব্রেমার মিলিতো, মারকুইনহোস, গ্যাব্রিয়েল ম্যাগালহেস, আরানা, ওয়েন্ডেল।

মিডফিল্ডার: আন্দ্রেস পেরেইরা, ব্রুনো গুইমারেস, এডারসন, ডগলাস লুইজ, জোয়াও গোমেস, লুকাস পাকুয়েতা।

ফরোয়ার্ড: এন্ড্রিক, ইভানিলসন, মার্টিনেল্লি, রাফিনহা, রদ্রিগো, সাভিনহো, পেপে, ভিনিসিয়াস জুনিয়র।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply