আজিজের বিরুদ্ধে নিষেধাজ্ঞা মার্কিন ভিসানীতির প্রয়োগ নয়: কাদের

|

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে তা ভিসানীতির প্রয়োগ নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২১ মে) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। বলেন, তার নিষেধাজ্ঞার বিষয়টি যুক্তরাষ্ট্রে বাংলাদেশ মিশনকে আগেই অবহিত করা হয়েছিল।

প্রসঙ্গত, দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার (২০ মে) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে এ বিষয়ক বিবৃতি প্রকাশিত হয়। তাতে বলা হয়, আজিজ আহমেদ এবং তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ-ও আজ দুপুরে জানিয়েছেন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে নিষেধাজ্ঞা দেয়া হবে, তা আগেই যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসকে জানানো হয়েছিল।

নিষেধাজ্ঞার বিষয়ে সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ দুপুরে যমুনা নিউজকে জানান, তিনি শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ করেননি। মার্কিন যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় অবাক হয়েছেন। অভিযোগ প্রমাণ করতে পারলে যেকোনো পরিণতি মেনে নিতে তিনি প্রস্তুত।

এদিকে, দ্বিতীয় ধাপে আজ অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের বিষয়েও কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তার দাবি, সংঘাত-সংঘর্ষের কথা বলা হলেও উপজেলা পরিষদের দুইটি ধাপের নির্বাচনে তেমন কোনো হতাহত নেই। রক্তপাত ছাড়া বিএনপির সময় কোনো স্থানীয় সরকার নির্বাচন বাংলাদেশে হয়নি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply