খামেনির সঙ্গে সাক্ষাৎ হামাসপ্রধান হানিয়ার

|

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির সঙ্গে সাক্ষাৎ করেছেন হামাসপ্রধান ইসমাইল হানিয়া। ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির জানাজার পর তার সঙ্গে দেখা করেন হামাসের এই নেতা। আজ বুধবার (২২ মে) খামেনির এক্স হ্যান্ডলারের বরাত দিয়ে এমনটা জানিয়েছে টাইমস অব ইসরায়েল।

তাদের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠনটির অন্যান্য নেতারাও। সদ্যপ্রয়াত প্রেসিডেন্টের মৃত্যুতে শোক প্রকাশ করেন তারা। ফিলিস্তিনের পক্ষ থেকে সান্ত্বনা জানান দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতাকে।

জানাজায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানসহ নিহতদের মরদেহে শ্রদ্ধা জানান তারা। এরপর বিশেষ প্রার্থনার মাধ্যমে করা হয় দোয়া। বুধবার হেলিকপ্টার দুর্ঘটনায় নিহতদের শেষকৃত্যে যোগ দিতে তেহরানে আসেন হামাসসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা।

প্রসঙ্গত, গত রোববার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকা জোলফায় হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ে মারা যান ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি। ওই দুর্ঘটনায় মৃত্যু হয় দেশটির পররাষ্ট্রমন্ত্রী, পূর্ব আজারবাইজানের গভর্নরসহ আরও অনেকের। তারা ইরানের সীমান্তবর্তী আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধন শেষে ফিরছিলেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply