এমপি আনার হত্যা: গ্রেফতার ৩ আসামিকে জিজ্ঞাসাবাদ ভারতীয় তদন্ত দলের

|

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার ঘটনায় গ্রেফতার তিন আসামিকে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের একটি তদন্ত দল। টানা প্রায় ৪ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেন তারা।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেল সাড়ে ৫টার দিকে ভারতের ইন্টেলিজেন্স ব্যুরোর কর্মকর্তা অন্তু কুমারের নেতৃত্বে ডিএমপির ডিবি কার্যালয়ে এসে পৌঁছায় চার সদস্যের এই তদন্ত দল।

এরপরই গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করে তদন্ত দলটি। জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনাস্থলের ক্রাইম সিনের চিত্রও মিলিয়ে দেখেন তারা। ডিবির তদন্তকারী কর্মকর্তাদের সাথে গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান হয়েছে বলেও জানান তদন্ত দলের সদস্যরা।

এর আগে, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বাংলাদেশে পৌঁছান এই চার কর্মকর্তা। বাংলাদেশে পৌঁছে ভারতীয় দূতাবাস হয়ে ডিএমপির সদর দফতরে যান তারা। পরে বিকাল সাড়ে ৫টার দিকে আসেন গোয়েন্দা পুলিশ কার্যালয়ে।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। এরপর ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পরে ১৮ মে ভারতে একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ও ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর আনোয়ারুল আজীম আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। কলকাতার একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয়েছে বলে বুধবার জানায় ভারতীয় পুলিশ।

/আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply