বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিলো যুক্তরাষ্ট্র

|

ফাইল ছবি

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিয়ে স্বাগতিক যুক্তরাষ্ট্র। নির্ধারিত ২০ ওভারে তারা ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলেছে। বাংলাদেশের পক্ষে রিশাদ হোসেন, মোস্তাফিজুর ও শরীফুল ইসলাম দুইটি করে উইকেট শিকার করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) টেক্সাসের গ্র্যান্ড প্রিয়ারে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় দুই দেশের লড়াই। এই ম্যাচে টসে জিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টানা ব্যর্থ লিটন দাসকে এই ম্যাচে বাদ দেয়া হয়। এছাড়া শেখ মেহেদীকেও বাদ দেয়া হয়েছে এই ম্যাচে।

টসে হেরে ব্যাটিংয়ে নামা যুক্তরাষ্ট্র ওপেনিং জুটিতে ভালোই শুরু করে। এই জুটিতে আসে ৪৪ রান। বাংলাদেশের হয়ে প্রথম ব্রেকথ্রু আসে রিশাদ হোসেনের হাত ধরে। সপ্তম ওভারে এসে পরপর ‍দুই বলে যুক্তরাষ্ট্রের ওপেনার স্টিভেন টেইলর ও তিন নম্বরে নামা অ্যান্ড্রেস গোসকে সাজঘরে ফেরান এই লেগস্পিনার।

আরেক ওপেনার ও অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ৪২ ও অ্যারন জোন্সের ৩৫ রানে ভর করে ১৪৪ রানে থামে স্বাগতিকদের ইনিংস। রিশাদ হোসেন ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে তুলে নেন দুই উইকেট। শরীফুল ইসলাম ২৯ ও মোস্তাফিজুর রহমান ৩১ রানের বিনিময়ে নিয়েছেন দুইটি করে উইকেট। তবে সাকিব আল হাসান এই ম্যাচে ছিলেন কিছুটা খরুচে। ৩৫ রান খরচায় কোনো উইকেট পাননি এই অলরাউন্ডার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply