ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে ক্ষুব্ধ ডু প্লেসি

|

ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে শুরুটা একেবারেই ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। প্রথম ৮ ম্যাচ থেকে তাদের জয় এসেছিল মাত্র একটিতে। এমন পরিস্থিতিতে প্লে-অফের লড়াই থেকে অনেকটাই ছিটকে গিয়েছিল কোহলি-ডু প্লেসিরা। পরে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। পরের ৬ ম্যাচে সবকটিতে জিতে নিশ্চিত করে প্লে-অফের টিকিট।

তবে এলিমিনেটর ম্যাচে টিকে থাকার লড়াইয়ে রাজস্থানের কাছে হেরে বসে ব্যাঙ্গালুরু। আরও একবার আইপিএল জয়ের স্বপ্ন ভঙ্গ হলো দলটির। বিগত ১৬ আসরের মধ্যে একবারের জন্যও শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি আরসিবি। এলিমিনেটরে হেরে দলটির অধিনায়কের কাঠগড়ায় আইপিএলের ইম্প্যাক্ট প্লেয়ার নীতি। যে কারণে কোনো স্কোরই নিরাপদ নয় বলে মানছেন তিনি।

ফাফ ডু প্লেসিস বলেন, পিচ ও কন্ডিশন বিবেচনায় এখানে ১৮০ রান হলে ফাইটিং টোটাল হতো। কারণ পিচ বেশ মন্থর ছিল। তবে এবার ইম্প্যাক্ট প্লেয়ার নিয়মের জন্য যা দেখছি তাতে কোনো স্কোরই যথেষ্ঠ বলে মনে হচ্ছে না। বড় টার্গেটও খুব সহজেই চেজ করে ফেলছে দলগুলো। তার উপর ডিউ ফ্যাক্টর তো রয়েছেই।

শুরুতে তলানীতে চলে এলেও পরে দারুণভাবে লড়াইয়ে ফেরে ব্যাঙ্গালুরু। এবারের মতো আইপিএল যাত্রা শেষ হয়ে যাওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্লেসিস। এই প্রোটিয়া ক্রিকেটার বলেন, পুরো দল নিয়ে আমি গর্বিত। টানা ৬ ম্যাচে জয় পেয়ে প্লে অফে জায়গা করে নেয়াটা বেশ চ্যালেঞ্জের ছিল। সকলের একাগ্রতায় তা সম্ভব হয়েছে।

প্লে অফে রাজস্থানের কাছে হারের কারণ হিসেবে ২০ রান কম হওয়াকে মানছেন ডু প্লেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply