ঝড়-বৃষ্টি ও জলাবদ্ধতায় দুর্ভোগে রাজধানীবাসী

|

ছবি- সংগৃহীত

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সোমবার ভোররাত থেকে রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। সোমবার সকাল থেকেই বৃষ্টির মাত্রা বাড়তে শুরু করে। রাত অবধি বিরতিহীনভাবে চলতে থাকে বৃষ্টি। মঙ্গলবার সকালে মাত্রা কমলেও দমকা বাতাসের সঙ্গে রয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কর্মজীবী মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থী ও খেটে খাওয়া মানুষ ঘর থেকে বাইরে বের হয়েই পড়ছেন বিপাকে। বৃষ্টিতে রাজধানীবাসীর দুর্ভোগ-ভোগান্তি যেন অন্তহীন। সড়কে গাড়ির সংখ্যাও স্বাভাবিকের তুলনায় কম। ফলে পরিবহন সংকটে মানুষের কষ্ট আরও বেড়েছে। যানবাহনের সংকটের সুযোগে সিএনজি অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশা ও রিকশা চালকরা নিচ্ছেন অতিরিক্ত ভাড়া।

অবিরাম বৃষ্টিতে রাজধানীর পুরান ঢাকার বংশাল, সিদ্দিকবাজার, সিক্কাটুলি লেন, আগামাসি লেন, নাজিরাবাজার, দয়াগঞ্জ, মিরহাজিরবাগ, নবীনগর, কমলাপুর টিটিপাড়া, গোপীবাগ, ধানমন্ডি হকার্স মার্কেটের সামনের সড়ক, আব্দুল গনি রোড ও সচিবালয়ের সামনের সড়ক, মতিঝিল, যাত্রাবাড়ীসহ নিচু এলাকা জলাবদ্ধতা দেখা গেছে। এছাড়া মিরপুরের বিভিন্ন এলাকা, কাজীপাড়া, শেওড়াপাড়া, ইব্রাহিমপুর, ঢাকা-ময়মনসিংহ সড়কের বনানী অংশ, কুড়িল এলাকায় সড়কে জলাবদ্ধতাও লক্ষ্য করা গেছে। বৃষ্টির কারণে অনেক সড়ক অচলও হয়ে পড়েছে।

সোমবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ, ধানমন্ডির ২৭ নম্বর, গ্রিনরোড, নিউমার্কেট, মিরপুর-১০ নম্বর গোলচত্বর থেকে মিরপুর-১৪ নম্বর যাওয়ার রাস্তাসহ পুরান ঢাকার বেশ কিছু নিচু এলাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়। এছাড়া বৃষ্টিতে নিউমার্কেট, কাওরান বাজার এলাকার আশপাশসহ রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা দেখা দেয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply