ফাইনালের আগ মুহূর্ত পর্যন্ত উপভোগ করতে চাই: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

২ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালের জন্য প্রস্তুতি শুরু করেছে রিয়াল মাদ্রিদ। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ওয়েম্বলির ফাইনালের মহারণে রিয়াল মাদ্রিদের গোল পোস্টের দায়িত্বে কে থাকবেন? থিবো কর্তোয়া নাকি আন্দ্রি লুনিন? সেই সিদ্ধান্ত নিতে হবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে। তবে মাদ্রিদ জায়ান্টদের অনুশীলনে এদিন সবার আগ্রহের কেন্দ্রে ছিলেন অবসরের ঘোষণা দেয়া টনি ক্রুজ।

কদিন আগেই লা লিগা শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহেই ট্রফি জয়ের সেলিব্রেশন করেছে ইউরোপের এই জায়ান্ট ক্লাবটি। লম্বা মৌসুমের ক্লান্তি দুর করতে বেলিংহ্যাম, ভিনিসিয়াসদের ছুটি দিয়েছিলেন রিয়াল কোচ আনচেলত্তি। ছুটি কাটিয়ে সোমবার (২৭ মে) অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। ট্রেনিং সেশনে সবাইকে স্বাগত জানান কোচ আনচেলত্তি। তবে আকর্ষনের কেন্দ্রে ছিলেন ইউরো শেষে অবসরের ঘোষণা দেয়া টনি ক্রুজ।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে রিয়াল শিবিরে আছে ইনজুরি সমস্যা। মিডফিল্ডার শুয়ামেনির ফাইনাল মিস করার সম্ভাবনাই বেশি। ফ্রান্সের এই তারকা অনুপস্থিত থাকলেও মাঝমাঠই রিয়ালের মূল শক্তি। টনি ক্রুজ, ফেদে ভালভার্দে, লুকা মড্রিচ, বেলিংহ্যাম, কামাভিঙ্গা দলটির প্রাণ। আর আক্রমভাগে ভিনিসিয়াস জুনিয়র আর রদ্রিগোর মতো দ্রুত গতির দুই স্ট্রাইকারতো আছেই। তাইতো ফাইনালে রিয়াল মাদ্রিদ ফেভারিট বলার অপেক্ষা রাখে না।

সংবাদ সম্মেলনে রিয়ালের কোচ আনচেলত্তি বলেন, মনে হচ্ছে আমি প্রথমবার ফাইনাল খেলতে যাচ্ছি। এটা আমার ৯ম ফাইনাল। ৩টি খেলোয়াড় হিসেবে আর ৬টি কোচ হিসেবে। আমি খুব খুশি, প্রতি মুহূর্তে রোমাঞ্চ কাজ করছে। ফাইনালের আগ মুহূর্ত পর্যন্ত এটা আমি উপভোগ করতে চাই।

কিন্তু ফাইনালের আগে এক অগ্নি পরীক্ষা দিতে হবে এই ইতালিয়ানকে। ফাইনালের আগে রিয়াল কোচ আনচেলত্তির বড় চ্যালেঞ্জ গোল পোস্টের নিচে থাকবে সেটা নির্ধারন করা। পুরো মৌসুম জুড়ে দারুণ পারফর্ম করা লুনিন নাকি ইনজুরি মুক্ত হয়ে ফেরা নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়ার ওপর আস্থা রাখবেন আনচেলত্তি?

এ প্রসঙ্গে রিয়াল বস বলেন, ফাইনালে মূল গোলরক্ষক কে হবে সেটা এখনও চুড়ান্ত করা হয়নি। লুনিন দুর্দান্ত করেছে। এই মৌসুমে সেরা গোলরক্ষক সে। তবে থিবো পরীক্ষিত ও অনেক অভিজ্ঞ। বিশ্বের সেরাদের মধ্যে অন্যতম সে। ফাইনালেই দেখতে পাবেন কে পাবেন দায়িত্ব। এখন বলবো না, কারণ আমি সাসপেন্স খুব পছন্দ করি।

রিয়াল মাদ্রিদের মতোই অনুশীলন শুরু করেছে বরুশিয়া ডর্টমুন্ডও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply