আমরা ভালো উইকেটে কমই খেলি: শান্ত

|

ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের সবচেয়ে চিন্তার জায়গা ব্যাটিং। ব্যাটারদের রান না পাওয়া, টি-টোয়েন্টির আবহের সঙ্গে বেমানান মন্থর খেলার ধরণ তৈরি করেছে অনেক প্রশ্ন। তবে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত মনে করেন ভালো উইকেটে না খেলার কারণে বিশ্ব আসরগুলোতে ভুগতে হয় বাংলাদেশকে।

বিশ্বকাপের মূল আসরের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর প্রথমটি আজ (২৮ মে) রাতে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। দিনকয়েক আগেই এই যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরে বসে টাইগাররা। যদিও সিরিজের শেষ ম্যাচে নিজেদের সামর্থ্যের জানান দেয় বাংলাদেশ।

আগামী পহেলা জুন দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আসন্ন এই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ খেলবে ‘ডি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ড। তাদের বাধা পেরিয়ে সুপার এইটে যাওয়া বাংলাদেশের জন্য স্বপ্নের মতো।

এবার বার্তা সংস্থা এএফপিতে প্রকাশিত শান্ত’র একটি সাক্ষাৎকারেও উঠে এলো উইকেট প্রসঙ্গ। বাংলাদেশ অধিনায়ক বলছেন অজুহাতের মতন শোনালেও কথাটা সত্য। নাজমুল শান্ত বলেন, প্রথমত আমাদের ভালো উইকেটে খেলতে হবে। কেউ কেউ অজুহাত মনে করতে পারেন তবে এটা বাস্তব যে আমরা খুব কম ম্যাচই ভালো উইকেটে খেলতে পারি।

স্ট্রাইকরেটে উন্নতি আনতে হলে ভালো উইকেটে অন্তত এক-দুই বছর খেলার অভ্যাস জরুরি দেখেন শান্ত। তিনি বলেন, ছয় মাসে কোনো কিছু বদলানো কঠিন। আমরা যদি ভালো উইকেটে এক বা দুই বছর ধরে খেলি তাহলে স্ট্রাইকরেট উন্নতি হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply