কোর্তোয়াকে ছাড়াই ইউরো স্কোয়াড ঘোষণা বেলজিয়ামের

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪–এর জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল বেলজিয়াম। যেখানে জায়গা হয়নি রিয়াল মাদ্রিদের তারকা গোলরক্ষক থিবো কোর্তোয়ার। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা তিনজনকে গোলবার সামলানোর জন্য নেয়া হয়েছে। কোর্তোয়া ছাড়া নিয়মিত খেলোয়াড়দের নিয়েই ইউরোর জন্য শক্তিশালী স্কোয়াডই সাজিয়েছে ফিফা র‍্যাঙ্কিংয়ের তিনে থাকা দলটি।

হাঁটুর ইনজুরির কারণে লম্বা সময়ে বাইরে থাকতে হয়েছিল কোর্তোয়াকে। যদিও মৌসুমের শেষ দিকে মাঠে ফেরেন তিনি। কিন্তু কয়েক ম্যাচ খেলে জাতীয় দলের হেড কোচ দমিনিকো তেদেস্কোর মন গলাতে পারেননি। অবশ্য গত মাসেই কোর্তোয়াকে ইউরোর দলে না নেয়ার কথা জানান তেদেস্কো।

কোর্তোয়াকে বাদ দেয়ার বিষয়ে মঙ্গলবার (২৮ মে) এক সংবাদ সম্মেলনে কোচ তেদেস্কো বলেন, কোর্তোয়া খুব স্পষ্ট এবং সৎ এবং শুরু থেকেই যোগাযোগে ছিলেন। আমরা সবশেষ যে তথ্য পেয়েছি তা হল সে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত নয়। সে তার শরীরকে সবচেয়ে ভালো জানে।

আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হবে ইউরো। যেখানে বেলজিয়াম রয়েছে ই গ্রুপে। ১৭ জুন স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে রেড ডেভিলরা। গ্রুপে তাদের বাকি প্রতিপক্ষ ইউক্রেন ও রোমানিয়া।  

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বেলজিয়াম স্কোয়াড:

গোলরক্ষক: কোয়েন কাস্টিলস, টমাস কামিনস্কি, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার: টিমোথি কাসটেন, ম্যাক্সিম ডি কুইপার, জেনো ডিবাস্ট, ওয়াউট ফায়েস, টমাস মিউনিয়ার, জ্যান ভার্টোনঘেন, আর্থার থিয়েট, অ্যাক্সেল উইটসেল।

মিডফিল্ডার: ইয়ানিক ক্যারাস্কো, কেভিন ডি ব্রুইনা, ওরেল মাঙ্গালা, আমাদৌ ওনানা, ইউরি টিলেম্যানস, আর্থার ভার্মেরেন, অ্যাস্টার ভ্রাঙ্কক্স।

ফরোয়ার্ড: জোহান বাকায়োকো, চার্লস ডি কেটেলারে, জেরেমি ডোকু, রোমেলু লুকাকু, ডোডি লুকেবাকিও, লোইস ওপেন্ডা, লিয়ান্দ্রো ট্রসার্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply