বিজেপিকে সমর্থনের চার দিন পরই খুনের মামলায় খালাস পেলেন ধর্ষক ধর্মগুরু রাম-রহিম

|

ডেরা সাচ্চা সৌদাপ্রধান গুরমিত রাম–রহিম সিংকে ধর্ষণের একটি মামলায় দোষী সাব্যস্ত করে আদালত তাকে ২০ বছরের কারাদণ্ড দেন। তবে বিজেপিকে সমর্থনের চার দিন পরই খুনের মামলায় খালাস পেলেন বিতর্কিত এই ধর্মগুরু। এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ও এবিপি নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার এই ধর্মগুরুকে খুনের একটি মামলা থেকে খালাস দিয়েছেন পাঞ্জাব ও হরিয়ানার হাইকোর্ট। কিছুদিন আগেই গুরমিত রাম–রহিম হরিয়ানায় লোকসভা নির্বাচনে বিজেপির পক্ষে কাজ করার ঘোষণা দেয়।

গত শুক্রবার, নির্বাচনী প্রচার শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ডেরা থেকে ভোটের দায়িত্ব পালনের জন্য ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। হরিয়ানার ১০টি নির্বাচনী এলাকা আম্বালা, কুরুক্ষেত্র, সিরসা, হিসার, কর্নাল, সোনিপাত, রোহতক, ভিওয়ানি–মহেন্দ্রগড়, গুড়গাঁও ও ফরিদাবাদে ২৫ মে শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

২০১৭ সালে, গুরমিত রাম–রহিম সিংকে হরিয়ানার পঞ্চকুলাতে একটি বিশেষ সিবিআই আদালত দুই নারীকে ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত করা হয়। মামলা চলাকালে তিনি নিজেকে নপুংসক দাবি করলেও আদালত আমলে নেননি।

গত চার বছরে কমপক্ষে ৯ বার প্যারোলে মুক্তি পেয়েছেন। এর মধ্যে সর্বশেষটি ছিল চলতি বছরের জানুয়ারিতে, এ সময় তিনি ৫০ দিনের প্যারোল পান।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply