সেমিফাইনালের দৌড়ে পাকিস্তানকে দেখছেন না গাভাস্কার, ফিঞ্চ

|

ছবি: সংগৃহীত

২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। আইসিসির এই মেগা আসরটিতে কোন দলের কেমন সম্ভাবনা, সেই ভবিষ্যদ্বাণী দিয়ে আসছেন ক্রিকেট বিশ্লেষক ও সাবেক তারকা ক্রিকেটাররা। এবার নিজেদের পছন্দের চার সেমিফাইনালিস্টের নাম ঘোষণা করলেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার ও অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

যুক্তরাষ্ট্রের ডালাসে স্বাগতিক দেশটির সঙ্গে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলবে কানাডা। যৌথভাবে এবারের বিশ্বকাপের আয়োজন করছে ফরম্যাটটিতে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজও। ঘরের মাঠের বিশ্বকাপেও তারা বেশ ফেবারিট। ফলে বেশিরভাগ ভবিষ্যদ্বাণীতেই থাকছে রভম্যান পাওয়েলের নেতৃত্বাধীন দলটির নাম।

ভারতীয় স্পোর্টস চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে নিজেদের পছন্দের চার সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন ফিঞ্চ ও গাভাস্কার। দুই জনই ৪টি দল— ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন।

এর আগে, ইংল্যান্ডের হয়ে ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইয়ান মরগান ভারতীয় স্কোয়াড সবচেয়ে শক্তিশালী উল্লেখ আসন্ন আসরে তাদেরই ফেবারিট বলে উল্লেখ করেন। পাকিস্তান কিংবদন্তি শহীদ আফ্রিদির মতে সেমিফাইনালে খেলবে— পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারার মতে সেমিতে উঠবে ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, ভারত ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

সবমিলিয়ে যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজে ছয়টি ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে। প্রথমবারের মতো এবার ২০টি দল নিয়ে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপপর্বে প্রত্যেক দল খেলবে ৪টি করে ম্যাচ। সেখান থেকে গ্রুপের শীর্ষ দুই দল যাবে সুপার এইট পর্বে। সুপার এইটেও চারটি করে দল নিয়ে হবে দু’টো আলাদা গ্রুপ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply