গোল পেলেও দলকে জেতাতে পারেননি মেসি

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি গোল করছেন আর তার দল জিতেনি, এমনটা খুব কমই দেখা যায়। তবে, এবার আর সেটি হয়নি মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে। এমএলএসের ম্যাচে আটলান্টা ইউনাইটেডের কাছে ৩-১ ব্যবধানে হেরেছে ইন্টার মায়ামি।

বৃহস্পতিবার (৩০ মে) ভোরে আটলান্টার মুখোমুখি হয়েছিল মায়ামি। আগের ম্যাচে বিশ্রামে থাকা মেসি, সার্জিও বুসকেটস ও লুইস সুয়ারেজ ফেরেন মায়ামির একাদশে। ম্যাচের চতুর্থ মিনিটে মেসির হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। এরপর আটালান্টাও কয়েকটি সুযোগ হাতছাড়া করে। প্রথমার্ধের শেষ দিকে গোল করে দলকে এগিয়ে নেন লবজানিদস। মাঝমাঠ থেকে বল পেয়ে গোলার মতো শটে বল জালে জড়ান জর্জিয়ান উইঙ্গার। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায়।

বিরতির পর দাপট অব্যাহত রাখে আটলান্টা। আবারও সেই সাবার আক্রমণ। এবার ম্যাচের ৫৯তম মিনিটে দলকে আরও একবার এগিয়ে নেন লবজানিদস। বক্সের বাইরে থেকে বাঁকানো শটগোলকিপারকে ফাঁকি দিয়ে বল আশ্রয় নেয় জালে। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে হারের শঙ্কা জাগে মায়ামির। তবে, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির কল্যানে কিছুটা স্বস্তি মেলে স্বাগতিক সমর্থকদের।

ম্যাচের ৬২তম মিনিটে সার্জিও বুসকেটসের বাড়ানো বলে ডি-বক্সের বেশ খানিকটা দূর থেকে চোখ ধাঁধানো শটে বল জালে জড়ান মেসি। যা কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে করা তার সেই ঐতিহাসিক গোলটিরই যেন পুনরাবৃত্তি। এমএলএসের চলতি মৌসুমে এটি মেসির ১১তম গোল। এরপর ব্যবধান কমিয়ে আক্রমনের ধার বাড়ায় মায়ামি।

মায়ামির ম্যাচে ফেরার আশা ভেস্তে দিয়ে ৭৩তম মিনিটে আটলান্টাকে আরও এগিয়ে নেন থিয়ারে। এই ম্যাচে সবটুকু আলো কেড়ে নিয়েছেন মেসির জাতীয় দলের সতীর্থ থিয়াগো আলমাদা। মেসির সঙ্গে ২০২২ বিশ্বকাপ খেল আলমাদা ম্যাচজুড়ে নিয়ন্ত্রণ করেছেন মাঝমাঠ। বল ধরে আক্রমণে উঠে কাঁপিয়ে দিয়েছেন মায়ামির রক্ষণ। আটলান্টার তিনটি গোলেই অবদান ছিল ২৩ বছর বয়সী এই আর্জেন্টাইনের।

এই ম্যাচের হারের পরও এমএলএস ইস্টার্ন কনফারেন্সে প্রথম স্থান ধরে রেখেছে মায়ামি। ন্যাশভিলের কাছে ২-০ গোলে হেরে ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে দুইয়ে অবস্থান করেছে সিনসিনাটি। শনিবার নিজেদের পরের ম্যাচে মাঠে নামবে মায়ামি। সেন্ট লুইস সিটির বিপক্ষে এই ম্যাচটিই হবে কোপা আমেরিকার আগে মেসির শেষ ম্যাচ। এরপর মহাদেশীয় আসর খেলতে দলের সঙ্গে যোগ দেবেন মেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply