শাহজাদপুরে পরাজিত প্রার্থীর সমর্থকদের অস্ত্রের মহড়া

|

সিনিয়র রিপোর্টার সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর জয়-পরাজয়ের ঘটনায় পুরনো দ্বন্দ্বের নতুন মাত্রা পেয়েছে। বৃহস্পতিবার বিকেলে ও শুক্রবার (৩১ মে) সকাল থেকে পরাজিত প্রার্থীর সমর্থকরা অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দিচ্ছেন। এতে উপজেলার মনিরামপুর বাজারে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, স্থানীয় এমপি চয়ন ইসলামের সমর্থিত চশমা প্রতীকের পরাজিত ভাইস চেয়ারম্যান প্রার্থী মারুফ হাসান সুনামের সমর্থকরা দুদিন ধরে অস্ত্রের মহড়া দিচ্ছেন। প্রতিপক্ষ টিউবওয়েল প্রতীকে বিজয়ী ভাইস চেয়ারম্যান মাহবুবে সোবহান শেখ সজল মিন্টুর লোকজনও পাল্টা মহড়ার প্রস্তুতি নিচ্ছেন। এতেই উত্তেজনা ছড়িয়ে পড়ছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশের তৎপরতা দেখা গেলেও শুক্রবার সকাল থেকে পুলিশের তেমন তৎপরতা চোখ পড়েনি।

স্থানীয়রা বলছেন, এতদিন এলাকায় আধিপত্ত বিস্তার নিয়ে উভয় প্রার্থীর সমর্থকদের দ্বন্দ্ব ছিল। এখন নির্বাচনে হার-জিত নিয়ে তাদের দ্বন্দ্ব আরও বেড়েছে।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাবেক এমপি মেরিনা জাহান কবিতার সময়ে এলাকা নিয়ন্ত্রণ করতেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ কাজল। নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাহবুবে সোবহান, শেখ সজলের ভাই। মেরিনা জাহানের ছোট ভাই চয়ন ইসলাম এমপি হওয়ার পর এলাকা নিয়ন্ত্রণের দায়িত্ব পান সাবেক পৌর মেয়র নজরুল ইসলামের ছেলে সবুজ ইসলাম। তার সহযোগী ছিলেন পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ ও আবদুল্লাহ। তারা পরাজিত প্রার্থী সুনামের সমর্থক। এলাকা দখল হাতছাড়া হতে পারে- এমন আশঙ্কায় সবুজ ও মামুনের নেতৃত্বে অস্ত্রের মহড়া দিচ্ছে সমর্থকরা।

বৃহস্পতিবার বিকেল থেকে প্রতিপক্ষকে ভয়ভীতি দেখাতে মনিরামপুর বাজারে অস্ত্রশস্ত্র নিয়ে হাজির হন তারা। প্রতিপক্ষও পাল্টা প্রতিরোধের চেষ্টা চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে শুক্রবার সকাল থেকে তাদের এই আধিপত্য বিস্তারের অস্ত্রের মহড়া আবার শুরু হয়েছে।

শাহজাদপুর থানার ওসি আসলাম আলী এলাকা দখল, শাহজাদপুরের হাট ও পানি উন্নয়ন বোর্ডের বালু মহলের ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উত্তেজনা ও অস্ত্রের মহড়ার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তারা পুলিশ দেখে চলে গেছে। আজ সকাল থেকে আবারও অস্ত্রের মহড়ার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply