ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে যা বললেন সৌরভ

|

গত এক যুগ ধরে বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। তাই বিশ্বকাপ অথবা এশিয়া কাপ ছাড়া দুদলের ম্যাচ দেখার সৌভাগ্য খুব একটা হয়না ভক্তদের। তবে এই দ্বৈরথ সবসময় উপভোগ করে বিশ্ব। ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর ও হাইভোল্টেজ ম্যাচ ধরা হয় এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইকে। এখন পর্যন্ত ওয়ানডে বিশ্বকাপে আটবার মুখোমুখি হয়েছে ভারত–পাকিস্তান। প্রতিবারই জয়ের স্বাদ পেয়েছে ভারত। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুদলের সাত বারের দেখায় পাকিস্তান জিতেছে মাত্র একবার।

চলতি বিশ্বকাপে ভারত ও পাকিস্তান খেলছে ‘এ’ গ্রুপে। আগামী ৯ জুন তারা মুখোমুখি হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। পাকিস্তানের বিপক্ষে ভারতের বিশ্বকাপ সাফল্য বেশ ভালো হলেও বাবর আজমদের দলকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই বলে মনে করছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

সৌরভ গাঙ্গুলি বলেন, পাকিস্তানের বিপক্ষে আমাদের রেকর্ড খুবই ভালো। অনেক দিন ধরেই আমরা ওদের বিপক্ষে ভালো খেলছি। তবে সম্ভবত পাকিস্তান দল ৫০ ওভারের সংস্করণের তুলনায় টি–টোয়েন্টিতে বেশি বিপজ্জনক।

তবে ভারত চাপ নিয়ে না খেললে ভালো করবে বলে বিশ্বাস সাবেক এ ভারতীয় অধিনায়কের। চাপমুক্ত থাকলে ৯ জুনের ম্যাচে ভারতই দাপট দেখাবে বলে মনে করেন তিনি। এ ক্ষেত্রে ২০২৩ বিশ্বকাপ ফাইনালে ফেবারিট হয়েও অস্ট্রেলিয়ার কাছে হারের কথাও মনে করিয়ে দেন সৌরভ। বলেন, ভারত স্বাধীনভাবে খেলতে পারলে দাপট দেখাতে পারে। খেয়াল করবেন, আমি স্বাধীনভাবে খেলার কথা বলছি। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওরা স্বাধীনভাবে খেলতে পেরেছে বলে আমার মনে হয় না। আশপাশের কথাবার্তা পাশ কাটিয়ে যেতে হবে। জয়, হার নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। বিশ্বকাপ জেতার কথা ভেবো না। শুধু মাঠে নামো, একটা একটা করে ম্যাচ খেলো।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্মলগ্নের পর আর কখনো ট্রফি জেতেনি ভারত। এমনকি ২০১৩ সালের পর কোনো আইসিসির শিরোপা জয়ের স্বাদো পায়নি দলটি। তবে এবারের দল নিয়ে শিরোপা জয়ে আশা করছেন এই ভারতীয় সাবেক।

উল্লেখ্য, সারাবিশ্বের মতোই সৌরভও মুখিয়ে আছেন ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ একটি ম্যাচ দেখার অপেক্ষায়। দুদলের সবশেষ দুবারের দেখায় একবার কোহলি জাদুতে জিতেছিল ভারত, আরেক ম্যাচ ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছিল মেন ইন ব্লু।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply