বেলিংহ্যামের জীবনের সেরা রাত

|

রিয়াল মাদ্রিদের তৃতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে নামেন বেলিংহ্যাম। তার আগে রয়েছে শুধু ইকার ক্যাসিয়াস ও রাউল। এদিকে রেকর্ড ১৫ বারের মতো চ্যম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

শনিবার (১ জুন) রাতে লন্ডনে ওয়েম্বলির ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জেতে লস ব্লাঙ্কোসরা। তবে রিয়ালের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামের ক্যারিয়ারে এটি প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জয়। বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে জার্মান কাপ জিতে এবার নিজেরই সাবেক দলকে হারিয়ে জিতলেন ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্ব।

ফাইনাল ম্যাচ শেষে বেলিংহ্যাম বলেন, এই ধরনের ম্যাচগুলোতে খেলার স্বপ্ন আমি সবসময় দেখেছি। আমার বাবা-মা সন্ধ্যা সাতটার মধ্যে বাসায় থাকে, আজকে এই রাত ১১টার সময়ও তারা এখানে। আমার ভাইও আছে, যার কাছে আমি রোল মডেল হওয়ার চেষ্টা করছি। ভাষায় প্রকাশ করা কঠিন। আমার জীবনের সেরা রাত এটি।

চলতি মৌসুমেই ডর্টমুন্ড থেকে মাদ্রিদ ক্লাবে যোগ দেন বেলিংহ্যাম। মাদ্রিদের হয়ে নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করেছেন তিনি। স্প্যানিশ সুপার কাপ, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ তিনটি শিরোপা জয় করলেন রিয়াল মাদ্রিদের হয়ে। অভিষেক মৌসুমে ৪২ ম্যাচে করেছেন ২৩টি গোল। লা লিগায় ২৮ ম্যাচে ১৯ গোল করা বেলিংহ্যাম হয়েছেন এবারের স্প্যানিশ লিগের মৌসুম সেরা খেলোয়াড়ও।

প্রসঙ্গত, প্রথম কোচ হিসেবে পঞ্চম চ্যাম্পিয়নস লিগ জয় করেছেন রিয়াল বস কার্লো আনচেলত্তি। চ্যাম্পিয়ন হবার পর নিজের উচ্ছ্বাস প্রকাশ করে কার্লো বলেন, আমি জানি না আজ রাতে কী হতে যাচ্ছে। কিন্তু এটা নিশ্চিত যে আমরা ঘুমাতে যাচ্ছি না।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply