নতুন ঠিকানায় হোসে মরিনহো, আবারও ফিরলেন ডাগআউটে

|

আবারও ডাগআউটে ফিরতে যাচ্ছেন হোসে মরিনহো, সেটা আগেই জানা গিয়েছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। নিজেদের প্রধান কোচ হিসেবে ভক্তদের সঙ্গে মরিনহোকে পরিচয় করিয়ে দিয়েছে তুর্কি ক্লাব ফেনারবাচে।

জানা গেছে, মরিনহোর সঙ্গে দুই বছরের চুক্তি করেছে ক্লাবটি। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থেকে তুর্কির শীর্ষ লিগের ২০২৩-২৪ মৌসুম শেষ করায় তাদের দেখা যাবে চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন আসরেও। তাই ইউসিএলের মঞ্চে আরও এক মৌসুম দেখা যাবে স্পেশাল ওয়ানখ্যাত মরিনহোকেও।

পরিচিতি অনুষ্ঠানে মরিনহো বলেন, আমাকে ভালবাসার জন্য আপনাকে ধন্যবাদ জানাতে চাই। যখন প্রথমবারের মতো আমার নাম ফেনারবাহসের সঙ্গে যুক্ত হয়েছিল তখন থেকেই আমি ভালোবাসা অনুভব করেছি। সাধারণত একজন কোচকে জয়ের পরই পছন্দ করা হয়। কিন্তু এই ক্লাবে আমি জয়ের আগেই ভালোবাসা অনুভব করেছি।

মরিনহো আরও বলেন, আমি তুর্কি ফুটবলের জন্য কাজ করতে চাই। কাজ করতে চাই তুর্কি লিগের জন্যও। তুর্কির ফুটবলের উন্নতিতে সাহায্য করতে চাই। এটা সত্যি যে, আমার জন্য তুর্কি ফুটবল কিংবা তুর্কি লিগ সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো ফেনারবাচে। চুক্তি স্বাক্ষর করার পর থেকে এই ক্লাবের স্বপ্নই এখন আমার স্বপ্ন।

উল্লেখ্য, সবশেষ মৌসুমে তুরস্কের ক্লাব ইতিহাসের সর্বোচ্চ ১০২ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জয় করে গালাতাসারায়। তাদের থেকে মাত্র ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় হয়ে লিগ শেষ করে ফেনেরবাচে। এখন দেখার বিষয় হোসের অধীনে তারা কতটা এগোতে পারে। জানুয়ারিতে রোমা ছেড়ে যাওয়ার পরই এটাই মরিনহোর প্রথম দায়িত্ব। ইতালিয়ান ক্লাবটিতে আড়াই বছর ছিলেন হোসে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply