রাতে ইংল্যান্ডের স্কটল্যান্ড পরীক্ষা

|

ফাইল ছবি

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ব্রিজটাউনে বাংলাদেশ সময় মঙ্গলবার (৪ জুন) রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। দিনের অপর ম্যাচে রাত সাড়ে ৯টায় মুখোমুখি হবে নেপাল ও নেদারল্যান্ডস।

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে সপ্তম হয়ে আসর শেষ করেছিল ইংল্যান্ড। সেই দু:সহ স্মৃতি ভুলে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ঘুরে দাঁড়াতে চায় জস বাটলারের দল। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দাপুটে সিরিজ জয়ে আত্মবিশ্বাসী ইংলিশরা। বিশেষ করে ইনজুরি কাটিয়ে পেসার জোফরা আর্চারের ফেরায় শক্তি যুগিয়েছে দলে।

শিরোপা ধরে রাখার মিশনে ব্যাট হাতে ফিল সল্ট ও জস বাটলারের উড়ন্ত ফর্ম এগিয়ে রাখবে ইংলিশদের। বিপরীতে নিজেদের সক্ষমতার জানান দেয়ার চ্যালেঞ্জ প্রতিবেশি স্কটল্যান্ডের। আঞ্চলিক বাছাইয়ের সবশেষ ৬ ম্যাচের সবকটিতেই জয় আছে দলটির।

এদিকে, যুক্তরাষ্ট্রের ডালাসে দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে আইসিসির দুই সহযোগী দেশ নেপাল ও নেদারল্যান্ডস। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে হারানোর সুখস্মৃতি রয়েছে ডাচদের। তবে দলের অন্যতম সেরা দুই তারকা ফন ডার মারউই ও কলিন অ্যাকারম্যানের সার্ভিস পাবে না এই বিশ্বকাপে।

নেপালিদের দলের সেরা তারকা সন্দ্বীপ লামিচানেকে ছাড়াই বিশ্বকাপে লড়তে হচ্ছে। দুদলের সবশেষ পাঁচ দেখায় দু’টিতে জয় নেপালের। বিপরীতে ৩টিতে জিতেছে নেদারল্যান্ডস।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply