স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে গর্বিত: এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ সময় ধরে চলে আসা দলদবলের নাটকের অবসান ঘটেছে। সময়ের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে ইউরোপের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন। লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দিয়ে নিজের অনুভূতির কথা জানালেন ২৫ বছর বয়সী এই তারকা।

গতকাল সোমবার (৩ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের একাউন্ট থেকে এক বিবৃতির মাধ্যমে নিজের অনুভূতি ব্যক্ত করেন এই ফরাসি তারকা। সেখানে এমবাপ্পে লেখেন, স্বপ্ন সত্যি হলো। আমার স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে অত্যন্ত খুশি ও গর্বিত। আমি যে আসলে রিয়ালে যোগ দিতে পেরে কতটা উচ্ছ্বসিত সেটা বলে বুঝাতে পারব না। মাদ্রিদিস্তা, তোমাদের দেখতে তর সইছে না। তোমাদের অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ। হালা মাদ্রিদ।

২০২২ সালেই রিয়াল এমবাপ্পের সঙ্গে চুক্তি করার উদ্যোগ নিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে ইউটার্ন নিয়ে ফরাসি তারকা পিএসজির সঙ্গে নতুন দুই বছরের চুক্তি করেন। কিন্তু দুই বছর পার হওয়ার পর পিএসজির সঙ্গে এক বছরের মেয়াদ বাড়ানোর সুযোগ থাকলেও তা গ্রহণ করেননি।

২০১৭ সালে মোনাকো ছেড়ে কাতারি মালিকানাধীন পিএসজিতে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে রেকর্ড ২৫৬ গোল করেছেন এমবাপ্পে। ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপও জেতেন এই তারকা ফুটবলার। মাত্র ১৮ বছর বয়সী এমবাপ্পেকে ১৮ কোটি ইউরোয় কিনেছিল পিএসজি।

ফ্রি এজেন্ট হিসেবে পিএসজি ছেড়ে পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন এমবাপ্পে। রিয়ালের মৌসুমপ্রতি ১৫ মিলিয়ন ইউরো করে পাবেন এমবাপ্পে। বাংলাদেশি মুদ্রায় যা ১৯১ কোটি টাকার কিছু বেশি। চুক্তির জন্য বোনাস হিসেবে পাঁচ বছরে পাবেন ১৫০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৯১০ কোটি টাকার মতো। এছাড়াও ইমেজ রাইট থেকেও লভ্যাংশ পাবেন এই ফরাসি ফুটবলার। আসন্ন ইউরোর আগেই তাকে আনুষ্ঠানিকভাবে সান্তিয়াগো বার্নাবুতে সমর্থকদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার কথা রয়েছে রিয়ালের। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply