জেলে বসেও ভোটে জিতলেন আবদুল রশিদ-অমৃত পাল সিং

|

ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে জেলে বসেও জয়ী হলেন কাশ্মীরের জনপ্রিয় নেতা ও সাবেক বিধায়ক ইঞ্জিনিয়ার শেখ আবদুল রশিদ ও পাঞ্জাবের খাদুর সাহিব আসন থেকে দাঁড়ানো খালিস্তানি বিচ্ছিন্নতাবাদী নেতা অমৃত পাল সিং।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কারাবন্দি নেতা শেখ আবদুল রশিদ নির্দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০ মে, পঞ্চম দফার ভোটের মাত্র দুই সপ্তাহ আগে তার হয়ে প্রচার শুরু করেছিলেন তার মেয়ে। অবশেষে নির্বাচনে জিতেও গেলেন তিনি।

হিন্দুস্তান টাইমস আরও জানিয়েছে, বুথফেরত জরিপে বলা হয়েছিল, এ আসনে জিতলেন ন্যাশনাল কনফারেন্সের ভাইস প্রেসিডেন্ট ওমর আবদুল্লাহ। কিন্তু আজ মঙ্গলবার ভোট গণনা শুরুর কিছু সময় পর থেকেই পিছিয়ে ছিলেন তিনি। শেষ পর্যন্ত, শেখ আবদুল রশিদ ১ লাখেরও বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এদিকে, ভারতের নির্বাচন কমিশনের (ইসিআই) ওয়েবসাইটের মতে, অমৃতপাল সিং জয়লাভ করেছেন দেড় লাখেরও বেশি ভোটের ব্যবধানে। খবর ইন্ডিয়া টুডের।

প্রসঙ্গত, কারাগারে থাকা খালিস্তানি নেতা অমৃতপাল সিং পাঞ্জাবের খাদুর সাহিব আসন থেকে ভারতের লোকসভায় লড়েছেন। কংগ্রেস প্রার্থী কুলবীর সিং জিরার বিরুদ্ধে নির্বাচন করেছেন তিনি।

/আরআইএম 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply