শরিফুল না থাকলে বোলিং বিভাগের জন্য বড় ক্ষতি: তাসকিন

|

ছবি: সংগৃহীত

আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। সেই ম্যাচের আগে টাইগারদের চিন্তার নাম শরিফুল ইসলাম। ভারতের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হাতে চোট পাওয়ায় এ ম্যাচে তাকে পাওয়া অনেকটাই অনিশ্চত। শরিফুল না থাকলে বোলিং বিভাগের জন্য তা বড় ক্ষতি বলে মনে করেন চোট থেকে ফেরা আরেক পেসার তাসকিন আহমেদ।

ভারতের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইনিংসের ১৯.৫ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। হাত ফেটে যাওয়ায় লেগেছে ৬টি সেলাই। এই অবস্থায় তাকে পাওয়ার সম্ভবনা কমই বলা চলে। আর শরিফুলের এমন চোটে পড়াকে দুভার্গ্যজনক বলছেন তার সতীর্থ তাসকিন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এই পেসারের চোট নিয়ে তাসকিন বলেন, শরিফুলের বিষয়টি দুর্ভাগ্যজনক। মাত্র একটা বল বাকি ছিল। তখন (বল) হাতে লেগে হাত ফেটে গেছে। ওর ব্যাপারটা এখন বলা কঠিন। মাত্র তিন দিন আগে হয়েছে, আশা করছি ও সুস্থ হয়ে উঠবে। আমরা এখনো কেউ কিছু বলতে পারছি না। হাতে যেহেতু সেলাই পড়েছে, ডাক্তাররাই বলতে পারবে।

তাসকিন যোগ করেন, আসলে প্রতিটি ম্যাচই সুযোগ। বিশেষ করে বিশ্বকাপে প্রতি ম্যাচে তো আরও বেশি রোমাঞ্চ থাকে। শরিফুল যদি না খেলতে পারে, তাহলে এটা আমাদের বোলিং আক্রমণের জন্য বড় ক্ষতি। তবে বাকিরা প্রস্তুত। আমরা মোটামুটি সবাই ভালো ছন্দে আছি। যদি আমিও না খেলতে পারি, বাকি যারা আছে তারাও প্রস্তুত। আশা করছি যারাই খেলবে সেরাটা দিতে পারলে যথেষ্ট হবে।

এদিকে সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে চোটে পড়েছিলেন তাসকিন। এরপর তাকে দেখা যায়নি যুক্তরাষ্ট্র সিরিজ ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। যার ফলে স্বাভাবিকভাবেই তাকে নিয়ে ছিল শঙ্কা। অপরদিকে শরিফুল নতুন করে চোটে পড়ায় বড় বিপদেই পড়ে গিয়েছিল বাংলাদেশ দল। তবে দলের এই দুঃসময়ে কিছুটা হলেও স্বস্তির খরব যে, প্রথম ম্যাচের আগেই চোট মুক্ত হয়েছেন তাসকিন।

প্রথম ম্যাচে নিজের খেলা নিয়ে তাসকিন বলেন, আল্লাহর রহমতে উন্নতি অনেক ভালো। তিনটা বোলিং সেশন করতে পারলাম। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছে। সব মিলিয়ে উন্নতি ভালো। কালকেও আরেকটা সেশন আছে। সবকিছু ঠিক থাকলে আশা করছি প্রথম ম্যাচ থেকে খেলতে পারব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply