জাল ভোটের দায়ে এক যুবকসহ ৪ পোলিং এজেন্টকে জেল-জরিমানা

|

আখাউড়া করেসপনডেন্ট : 

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনের জাল ভোট দিতে গিয়ে কাওসার মিয়া নামে এক যুবককে ৫ দিনের জেল দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। অপরদিকে ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে চার পোলিং এজেন্টকে জেল ও জরিমানা করা হয়েছে।

বুধবার (৫ জুন) বেলা ১১টার দিকে উপজেলার হরসপুর ইউনিয়নের আউলিয়া নগর মোহাম্মদীয়া আলিম মাদ্রসা কেন্দ্রে জাল ভোট দিতে গেলে অসংলগ্ন কথায় সন্দেহ করেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাইনুদ্দীন। এ সময় তাকে আটক করে ৫ দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

অপরদিকে, উপজেলার কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মুকুট প্রতীকের পোলিং এজেন্ট মামুন ও প্রজাপ্রতি প্রতীকের এজেন্ট সহিদ মিয়াকে আচরণবিধি ভঙ্গের অভিযোগে পৃথকভাবে একজনকে ৫ হাজার টাকা অন্যজনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক। এবং ছতুরপুর উচ্চ বিদ্যালয়ে মোবাইল রাখার অপরাধে দুই পোলিং এজেন্টকে তিনদিন করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বিজয়নগর উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের, র‍্যাব, বিজিবি, আনসারের পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্টেট এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন মাঠে রয়েছে।

বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যন পদে ৬ জন, ভাইস চেয়ারম্যন (পুরুষ) পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যন পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় ৭৮টি কেন্দ্রে ২ লাখ ১০ হাজার ৫৩৮জন ভোটার রয়েছেন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply