বিশ্বকাপে পাকিস্তানকে ফাইনালে দেখতে চান আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামীকাল বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন দক্ষিণ এশিয়ার দলগুলোর জন্য দারুণ উপযুক্ত। পাকিস্তান কিংবদন্তি শহিদ আফ্রিদি মনে করেন ব্যাটিং-বোলিং সব বিভাগেই ভারসাম্যপূর্ণ দল পাকিস্তান। এছাড়া পাকিস্তানের জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন ফিল্ডাররা। যদিও ফর্মে নেই পুরো দল।

বিশ্বকাপের আগ মুহূর্তে অধিনায়ক বদল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শাহীন শাহ আফ্রিদিকে সরিয়ে বাবরকে পুনরায় দায়িত্ব দেয় তারা। এ নিয়ে সমালোচনা করলেও বাবরের ওপর আস্থা রাখতে বলেছেন আফ্রিদি। শহিদ আফ্রিদি বলেন, সবার উচিত বাবরকে সমর্থন করা। বিশেষ করে সিনিয়রদের এবং বাবরকে আমার পরামর্শ, যেকোনো সিদ্ধান্ত ভয়ডরহীনভাবে নিতে হবে। আমার বিশ্বাস, এই দল ফাইনালে খেলবে।

এক মাসে তিনটি সিরিজ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে পাকিস্তান। ঘরের মাঠে নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের সঙ্গে সিরিজ ড্র করার পর আয়ারল্যান্ডের মাটিতে প্রথম ম্যাচেই হেরে বসে বাবর আজমের দল। এরপর ইংল্যান্ডের সাথেও ২ ম্যাচ হেরে যায় বাবররা। তবুও বিশ্বকাপে পাকিস্তানের ভালো সম্ভাবনা দেখছেন আফ্রিদি।

শহিদ আফ্রিদি বলেন, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের কন্ডিশন আমাদের ক্রিকেটারদের জন্য বেশ উপযুক্ত। আমাদের স্পিনার ও পেস বোলাররা ভালো এবং ব্যাটাররাও দুর্দান্ত ফর্মে আছে। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ফিল্ডিং, পাকিস্তানের ম্যাচ জয়ের ক্ষেত্রে এটি বড় ভূমিকা রাখতে পারে। সেজন্য প্রতিটি সুযোগকেই কাজে লাগানো উচিৎ।

বিশ্বকাপে গ্রুপ ‘এ’ তে রয়েছে পাকিস্তান। যেখানে ৬ জুন তাদের প্রথম প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। এরপর ৯ জুন নিউইয়র্কে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply