ডালাসের আউটডোরে অনুশীলনে ব্যস্ত শান্ত-লিটনরা

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের ১ম ম্যাচের আগে ডালাসের আউটডোরে অনুশীলন করলো বাংলাদেশ দল। পূর্ন রানআপে বোলিং করে তাসকিন আহমেদ জানান দিলেন যে, ম্যাচের জন্য তিনি ফিট। মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসান মিলে দীর্ঘক্ষণ করেছেন ব্যাটিং-বোলিং অনুশীলন।

এদিন বল হাতে দেখা গেছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকেও। বাংলাদেশ দলের অধিনায়কের সাথে ছিলেন স্পিন কোচ মুশতাক আহমেদ। দীর্ঘক্ষণ অধিনায়কের এই কথোপকথন কী জানান দিচ্ছে আয়ারল্যান্ডের দারুণ বল করা সেই বোলার শান্তর সার্ভিসটাও চায় দল?

শান্ত যেমন মুশতাকের সাথে কথা বলেছেন তেমনি অধিনায়ককে দেখা গেছে তাসকিনের সাথে। ইনজুরি ফেরত তাসকিনেই যে হতে পারেন দলের ভরসা।

রাতে বৃষ্টি হলেও এদিন আর ইনডোরে যেতে হয়নি টাইগারদের। গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামেই এদিন হলো ঘন্টা তিনেকের সেশন। যেখানে এই ছবিটা নজড় কেড়েছে সবার। দলের দুই সিনিয়র ক্যাম্পেইনার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ একসাথে বোলিং করেছেন। করেছেন খুনসিটি সেই সাথে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়…
এরপর ব্যাট হাতে পাশাপাশি নেটে ঝালিয়ে নিয়েছেন দু’জন। অভিজ্ঞ দুই ক্রিকেটারের কাছে বিশ্বকাপের শুরুতেই দারুণ কিছু আশা করবে বাংলাদেশ দল।

তাসকিন যেভাবে বল করেছেন তাতে দেখে বোঝা কঠিন কদিন আগেও ইনজুরির সাথে লড়েছেন তিনি। পারফর্ম করতে মুখিয়ে এই স্পিড স্টার সেটা পরিষ্কার তার চোখে মুখে।

বল হাতে দেখা গেছে শরিফুল ইসলামকে। তবে শরিফুল ফিরছেন সেটা ভাবলে ভুল হবে। হাতে ৬ সেলাই নিয়ে শরিফুল মুলত শ্যাডো করেছেন বল হাতে। তবে ১ম ম্যাচে না থাকতে পারলেও শরিফুলের বিশ্বকাপের এপিটাফ লেখা হয়নি সেটা পরিষ্কার।

দু’জনের এই আত্মবিশ্বাসটা হতে পারে দলের টনিক। বাঁধা আসবেই…সেটা যে জয় করতে পারে সেই তো আসল চ্যাম্পিয়ন। তাসকিনের মতো সেই চ্যাম্পিয়ন কি হতে পারবে পুরো বাংলাদেশ দলটা?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply