পাকিস্তানের এই হারটা লজ্জাজনক: ওয়াকার

|

ছবি: সংগৃহীত

অবিশ্বাস্য,অবাস্তব,অকল্পনীয় এমন বিশেষণই খাটে পাকিস্তান দলের জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ওভারে যুক্তরাষ্ট্রের কাছে হেরে নিজেদের অঘটনের পাল্লা ভারি করলো বাবর আজমের দল। অঘটন বলাটা অবশ্য ভুল হবে, কেননা ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই পাকিস্তানের চেয়ে যোজন যোজন এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। এই হারকে লজ্জাজনক বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস।

বৃহস্পতিবার (৬ জুন) যুক্তরাষ্ট্রের ডালাসের গ্রান্ড প্যারিস স্টেডিয়ামে ব্যাটিং বিপর্যয়ের কারণে ৭ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ফিফটি আর আন্দ্রেস গৌস, অ্যারন জোন্সের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ম্যাচ টাই করে যুক্তরাষ্ট্র।

সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১ উইকেটে ১৮ রান করে যুক্তরাষ্ট্র। পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির সুপার ওভারে ৩টি ওয়াইড বল করেন। ২টি ওয়াউড বলে দৌড়ে প্রান্ত বদল করেন দুই ব্যাটার। একটি ওয়াইড বলে বাড়তি ২ রান নেন তারা। সুপার ওভারে অতিরিক্ত ৭ রান খরচ করে পাকিস্তান।

জয়ের জন্য সুপার ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৯ রান। ইফতিখার আহমেদের উইকেট হারিয়ে ১৩ রানের বেশি করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে সুপার ওভারে জিতে ইতিহাস গড়ে যুক্তরাষ্ট্র। 

পাকিস্তানের ক্রিকেটে এমন দিন অনেক হতাশার,পরিতাপের বলে জানান দেশটির সাবেক ক্রিকেটার ওয়াকার ইউনুস। তিনি বলেন, কে ভেবেছিলো পাকিস্তানকে এমন দিন দেখতে হবে, সত্যিই অবিশ্বাস্য। লজ্জাজনক। বিশ্বকাপ ঘিরে অনেক আশা থাকলেও নিজেদের সাম্যর্থের প্রমান দিতে ব্যর্থ হয়েছে তারা।

বৃহস্পতিবার ডালাসে নিজেদের প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হারকে কিছুতেই মেনে নিতে পারছেন না পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন নিজের অসন্তোষ।শোয়েব বলেন, সত্যি বলতে পাকিস্তান জয়টার যোগ্য ছিল না। পুরো ম্যাচে প্রাধান্য বিস্তার করেছে যুক্তরাষ্ট্র। আমির -শাহীন আফ্রিদিরা ম্যাচটা বাঁচানোর চেষ্টা করেছে, কিন্তু আমরা ভালো খেলতে পারিনি।

উল্লেখ্য, বিশ্বকাপের প্রস্তুতি স্বরুপ পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সিরিজ চলাকালীন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন বলেছিলেন, ইংল্যান্ডের ক্রিকেটারদের উচিত ছিল আইপিএলে খেলা। তা হলে বেশি ভালো প্রস্তুতি হত তাদের। সেই কথারই প্রতিফল মিললো বিশ্বকাপের ম্যাচে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply