দল হারলেও ইতিহাস গড়েছেন বাবর

|

ছবি: সংগৃহীত

গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে সুপার ওভারে হারিয়ে ইতিহাস তৈরি করেছে যুক্তরাষ্ট্র। দল হারলেও এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন এক মাইলফলক স্পর্শ করেন বাবর আজম। ভিরাট কোহলিকে ছাড়িয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তালিকার রেকর্ডটি নিজের করে ফেলেন পাকিস্তান অধিনায়ক।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪৩ বলে ৪৪ রানের ধীর গতির এক ইনিংস খেলেন বাবর। আর তাতেই ইতিহাসে নিজের নামটা লিপিবদ্ধ করলেন এই ব্যাটার। ভিরাট কোহলিকে পেছনে ফেলে ৪ হাজার ৬৭ রান নিয়ে সবার শীর্ষে অবস্থান করছে পাকিস্তান অধিনায়ক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অপ্রতিরোধ্য এক নাম ভিরাট কোহলি। ইর্ষণীয় রেকর্ডে এতদিন নিজের দখলে রেখেছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহকের মাইলফলকটি। ১১০ ইনিংস খেলে ৪ হাজার ৩৮ করেন কিং কোহলি। শেষ পর্যন্ত তার এই কীর্তিকে পেছনে ফেলেন বাবর আজম।

গত দুই বছরে ভারতের জার্সিতে খুব একটা নিয়মিত ছিলেন না ভিরাট। এই সময়টাতে বেশ ধারাবাহিক ছিলেন বাবর আজম। সেই ধারাবাহিকতায় কোহলিকে ছাড়িয়ে রেকর্ডটি নিজের করে নিলেন পাকিস্তান অধিনায়ক।

২ জুন পর্দা ওঠা আসরের পর্দা নামবে ২৯ জুন। ফলে এ সময়ে বাবর ও কোহলির মধ্যে চলবে রানের এ লড়াই। তার আগে আগামী ৯ জুন দেশের হয়ে মুখোমুখি লড়াইয়ে নামবে তারা। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনের বিশ্বকাপে ভারত ও পাকিস্তান খেলছে ‘এ’ গ্রুপে। তাদের অন্য তিন প্রতিপক্ষ কানাডা, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply