বিদ্রোহী প্রার্থী ফিরে আসায় ১০০ আসনের পথে কংগ্রেস

|

সদ্য অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচনে আগের চেয়ে বেশ ভালো অবস্থানে এসেছে বিরোধী দল কংগ্রেস। অনেকে বলছেন, এবারের নির্বাচনের মাধ্যমে দলটির আবার রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালনের পথ সুগম হলো। খবর এনডিটিভির।

মঙ্গলবার (৭ জুন) লোকসভা নির্বাচনের ফল ঘোষণা করে দেশটির কমিশন। সেখানে ক্ষমতাসীন দল বিজেপির এনডিএ জোট পায় ২৯৩ আসন এবং বিরোধী জোট পেয়েছে ২৩৩টি আসন। এছাড়া বিজেপি এককভাবে পেয়েছে ২৪০ ও কংগ্রেস ৯৯টি।

তবে এবার আরেকটি আসন পেয়ে ১০০ আসন পূরণের কাছাকাছি পৌঁছেছে কংগ্রেস। কারণ মহারাষ্ট্রের সাঙ্গলি আসনে জয়ী এমপি বিশাল পাতিল বৃহস্পতিবার দলের প্রতি তার সমর্থন ব্যক্ত করেছেন।

বিশাল পাটিলের পিতামহ বসন্তদাদা পাতিল একসময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলেন। এবারের লোকসভা নির্বাচনে নিজেদের ঘরোয়া আসন বলে পরিচিত সাঙ্গলি আসন থেকে কংগ্রেসের টিকিটে নির্বাচন করতে চেয়েছিলেন বিশাল।

কিন্তু জোটগত বাধ্যবাধকতার কারণে এই আসনটি মহারাষ্ট্রের অপর সাবেক মুখ্যমন্ত্রী উদ্ভভ ঠাকরের নেতৃত্বাধীন শিব সেনা ইউবিটিকে ছেড়ে দিয়েছিল কংগ্রেস। ফলে স্বতন্ত্র নির্বাচন ছাড়া আর কোনো পথ ছিল না বিশাল পাতিলের সামনে। তিনি সেই পথেই এগিয়েছেন এবং বিজয়ী হয়েছেন।

জানা গেছে, ইতোমধ্যে বিশাল পাতিল গতকাল কংগ্রেস নেতা সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধির সাথে দেখা করেছেন এবং দলের প্রতি তার সমর্থন জানিয়েছেন। লোকসভা সচিবালয় অনুমোদন দিলেই তিনি কংগ্রেসের সংসদ সদস্য হিসেবে সংসদে যেতে পারবেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply