তুরাগে মরদেহ: ডাকাতির টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে আজাহার খুন

|

২০১৮ সালে ডাকাতির টাকা ভাগাভাগি নিয়ে বিরোধের জেরেই চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হয় ডাকাত দলের সদস্য আজাহার ওরফে আজাদকে। রাজধানীর শাহআলী ও গাজীপুরের পুবাইল থেকে ডাকাত দলের দুজনকে গ্রেফতারের পর এ তথ্য জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ সোমবার (১০ জুন) রাজধানীর ধানমন্ডিতে সংস্থাটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার মো. কুদরত-ই-খুদা।

পিবিআই জানায়, গ্রেফতার মজিবর আকন গাবতলী এলাকায় শ্রমিক হিসেবে কাজ করতে গিয়ে গড়ে তোলেন ডাকাত চক্র। ভিকটিম আজাহার এই চক্রের সদস্য ছিলেন। ২০১৮ সালে ডাকাতির টাকা ভাগাভাগি নিয়ে বিরোধে জেরে ভিকটিমকে হত্যার পরিকল্পনা করে আসামিরা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ডাকাতির অংশ হিসেবে ট্রলারে করে আজাহারকে নিয়ে যায় তুরাগ নদীতে। সেখানে আসামিরা চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দেয়।

আজাহার হত্যাকাণ্ডের তদন্তে নেমে পিবিআই গ্রেফতার করে মজিবর আকন ওরফে টেক্কা ও তার সহযোগী শামিম হোসেনকে। জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে এসব তথ্য।

পিবিআই আরও জানায়, গত ১৫ বছর ধরে গাবতলী, আমিনবাজার, তুরাগ নদী এলাকায় ডাকাতি করে আসছিল আসামিরা। ডাকাত মজিবরের বিরুদ্ধে আছে হত্যা, ডাকাতিসহ একাধিক মামলা। হত্যায় জড়িত বাকি আসামিদের গ্রেফতার অভিযান চলছে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply