বেনজীরের আরও সম্পত্তি জব্দের নির্দেশ

|

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের আরও স্থাবর-অস্থাবর কিছু সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। সেগুলো জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত।

রাজধানীর গুলশান-বাড্ডা-আদাবরে ফ্ল্যাট, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ও বান্দরবানে সন্ধান পাওয়া তার জমি জব্দের আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন দুদকের এ আবেদন মঞ্জুর করেন।

গত ২৩ মে বেনজীর আহমেদের ৮৩টি দলিলের সম্পত্তি এবং ২৭টি ব্যাংকের ৩৩টি আকাউন্ট জব্দের নির্দেশ দেয় ঢাকা মহানগর দায়রা জজ আদালত। পরে ২৬ মে একই আদালত বেনজীর ও তার স্ত্রী-সন্তানের আরও ১১৯টি স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দেরও নির্দেশ দেন।

বেনজীর আহমেদের বিত্ত-বৈভব নিয়ে দেশের একটি সংবাদপত্র গত ৩১ মার্চ সংবাদ প্রকাশ করে। প্রতিবেদনে সাবেক এই আইজিপি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠে আসে। এসব অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধানে নামে দুদক।

এরপর গত ২০ এপ্রিল ভিডিও বার্তায় বেনজীর আহমেদ দাবি করেন, তিনি ও তার পরিবারের নামে যেসব সংবাদ প্রকাশিত হচ্ছে তা মিথ্যা ও অসত্য।

বেনজীর আহমেদ ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইজিপি ছিলেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার ও র‍্যাবের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ডিসেম্বরে র‍্যাব এবং র‍্যাবের সাবেক ও বর্তমান যে সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয়, তাদের মধ্যে বেনজীর আহমেদের নামও ছিল।

/এএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply