গাইবান্ধায় কোরবানির হাটে পুলিশ-জনতার সংঘর্ষ, আহত ১০

|

গাইবান্ধার সুন্দরগঞ্জে কোরবানির পশুরহাট বন্ধ করে দেয়াকে কেন্দ্র করে পুলিশ-জনতার সংঘর্ষে ৪ জন পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছে। বুধবার (১২ জুন) বিকেলে উপজেলার মজুমদার বাজার সংলগ্ন হাটে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিকেলে কোরবানি উপলক্ষে সেখানে পশুর হাট বসেছিল। এক পক্ষের অভিযোগের প্রেক্ষিতে সেখানে পুলিশ উপস্থিত হয়ে হাট বন্ধ করে দেয়ার চেষ্টা করে। এতে হাটে আসা জনতার সাথে পুলিশের সংঘর্ষ শুরু হয়। আধাঘণ্টাব্যাপী চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। জনতা আরও উত্তেজিত হয়ে উঠলে পুলিশ শটগানের গুলি ছোড়ে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়। ২০ টিরও বেশি গরু ছাগল লুট হয়ে যায়। এছাড়া লুট হয় ক্রেতা ও বিক্রেতাদের সাথে থাকা ৩০ লাখেরও বেশি টাকা।

হাট ইজারাদারের দাবি, পুলিশের দাবিকৃত ৫০ হাজার টাকা না দেয়ায় তারা হাট বন্ধ করতে এসেছিল। তবে জনতা এতে বাধা দেয়। তখন পুলিশ গুলি ছোড়ে। তবে সুন্দরগঞ্জ থানার ওসি মাহবুব আলম জানান, অবৈধভাবে সেখানে হাট বসানো হয়েছে, এ ধরনের খবর পেয়ে তারা সেখানে গিয়েছিল।

উল্লেখ্য, পুলিশ এবং উপজেলা প্রশাসনের কর্তা ব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply