নতুন সূচিতে চলবে অফিস: মেট্রো চলাচলেও সময় পরিবর্তন

|

ফাইল ছবি

অফিস সময়সূচির সাথে মিল রেখে আগামী বুধবার (১৯ জুন) থেকে মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা ম্যাস ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের উপপ্রকল্প পরিচালক তরফদার মাহমুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন সময়সূচির কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিস সময়সূচি পরিবর্তন হওয়ায় এর সাথে সামঞ্জস্য রেখে আগামী ১৯ জুন থেকে নতুন সময়সূচিতে চলবে মেট্রোরেল। আগামী ১৬ জুন থেকে শনিবার ব্যতীত সব সরকারি ছুটির দিনে মেট্রোরেল চলাচলের নতুন সময়ও নির্ধারণ করা হয়েছে। এছাড়া কতক্ষণ পরপর মেট্রোরেল চলবে তা-ও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, আগামী ১৯ জুন থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য নতুন অফিস সূচি নির্ধারণ করেছে সরকার। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে অফিস। তাতে প্রায় দুই বছর পর আবারও ৯টা–৫টা সূচিতে ফিরছে সরকারি অফিসগুলো। গত ৩ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে অফিসের নতুন সময়সূচির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, জ্বালানি সাশ্রয়ের উদ্দেশ্যে ২০২২ সালের ৩১ অক্টোবর অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে অফিসসূচি পরিবর্তন করে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছিল। তখন থেকে এই সূচিতেই চলছে সরকারি অফিস।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply