পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনের চাপ

|

ফাইল ছবি।

স্টাফ করেসপনডেন্ট, মুন্সিগঞ্জ:

ঈদুল আজহা উপলক্ষ্যে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। ঈদের ছুটির প্রথমদিনে আজ শুক্রবার (১৪ জুন) ঘরমুখো যাত্রীদের যানবাহনের ঢল নেমেছে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে। আজ সকাল থেকে পদ্মা সেতুর টোল প্লাজা থেকে শ্রীনগর পর্যন্ত কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের সারি তৈরি হয়েছিল। তবে দুপুরের দিকে যানবাহনের চাপ কিছুটা কমে আসে। কিন্তু টোল প্লাজায় যানবাহনের সারি রয়েছে।

স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনগুলোকে টোল দিতে দীর্ঘসময় অপেক্ষা করতে হচ্ছে। সেতু এলাকায় ধীরগতিতে চলছে যানবাহন। তবে মহাসড়কে তেমন কোনো ভোগান্তি নেই। অন্যান্য যানবাহনের তুলনায় মোটরসাইকেলের বাড়ির পথে রওনা দেয়া যাত্রীদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে টোল প্লাজায়।

সরজমিনে দেখা যায়, মাওয়া টোল প্লাজার মোট সাতটি বুথ দিয়ে পার হচ্ছে যানবাহন। প্রতিটি বুথেই যানবাহনের দীর্ঘলাইন রয়েছে। এর মধ্যে একটি টোল বুথ দিয়ে মোটরসাইকেলের টোল আদায় হচ্ছে। টোল প্লাজায় কিছু সময় অপেক্ষা করা ছাড়া এই পথে খুব একটা ভোগান্তি নেই।

কয়েকজন যাত্রী জানান, পশু কেনাসহ অন্যান্য কাজ থাকায় ছুটির প্রথমদিনেই বাড়ি যাচ্ছেন তারা। এ সময় টোল প্লাজায় কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে বলেও জানান তারা।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জিয়াউল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে পদ্মা সেতু সংলগ্ন ওয়েটস্কেলে পণ্যবাহী ট্রাক আটকে রাখায় ভোরে মহাসড়কে যানবাহনের জটলা দেখা দেয়। এতে প্রায় ৬ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতিতে চলছিল যানবাহন। 

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, রাতে অপেক্ষা করা পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যানের চলাচল শুরু হওয়ায় টোল আদায়ে কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply