যেকোনো সময় ঢাকা মহানগর বিএনপি ও যুবদলের কমিটি, আলোচনায় যারা

|

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নতুন কমিটির ঘোষণা আসতে পারে যেকোনো সময়। সেই সঙ্গে যুবদলের কেন্দ্রীয় কমিটিও। বৃহস্পতিবার (১৩ জুন) মধ্যরাতে বিএনপির ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর এবং যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেয়া হয়। এছাড়া ঢাকা মহানগর ছাত্রদলের চার শাখার-ই কমিটি বিলুপ্ত করা হয়।

এরপর থেকেই নতুন কমিটি গঠনের গুঞ্জন শোনা যাচ্ছে চারপাশে। আজ শুক্রবারই ঢাকা মহানগর বিএনপির দুইটি শাখা এবং যুবদলের কমিটি ঘোষণা হতে পারে বলে জানিয়েছে একাধিক সূত্র। তাদের মতে, ঈদের আগেই এসব কমিটির ঘোষণা দিতে চায় বিএনপি। তবে আংশিক কমিটি দেয়ার কথা বলছেন তারা।

নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে পদপ্রত্যাশীরা নানামহলে চেষ্টা-তদবির করছেন। যার যার অবস্থান থেকে প্রাণপণে চেষ্টা চালাচ্ছেন নতুন কমিটিতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য।

এরমধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপিতে আলোচনায় আছে বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদ্যবিলুপ্ত কমিটির সদস্য সচিব ফুটবলার আমিনুল হক, বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ও যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীরের নাম।

মহানগর দক্ষিণ বিএনপিতে সাবেক সভাপতি হাবিবুন নবী খান সোহেল, বিদায়ী সদস্য সচিব রফিকুল আলম মজনু, সাবেক ছাত্রদলের নেতা হাবিবুর রশিদ হাবিব ও বিদায়ী যুগ্ম আহ্বায়ক রবিনসহ আরও বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

বিএনপি সূত্র আরও জানায়, কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে কথা বলেছেন। যারা আগামীতে আন্দোলন-সংগ্রাম এগিয়ে নিতে পারবেন, এমন নেতৃত্বই সবার মতামতের ভিত্তিতে বেছে নেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

যুবদলের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না ও সহসভাপতি নূরুল ইসলাম নয়ন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply