ক্রিকেটে আজ রূপকথা লিখবে যুক্তরাষ্ট্র নাকি টিকে থাকবে পাকিস্তান-আয়ারল্যান্ডের আশা

|

ফাইল ছবি

সুপার এইট নিশ্চিতের মিশনে কিছুক্ষণ পর আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে যুক্তরাষ্ট্র। ফ্লোরিডার লডার হিলে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দু’দলের লড়াই শুরু হওয়ার কথা। তবে বৃষ্টির কারণে এই ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে রয়েছে শঙ্কা।

আসরে নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে দাপুটে জয় পায় যুক্তরাষ্ট্র। এরপর পাকিস্তানকেও সুপার ওভারে হারায় টুর্নামেন্টের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। এতে প্রথমবার বিশ্বকাপ ক্রিকেটে খেলতে আসা দেশটির সুপার এইটে খেলার পথ আরও সুগম হয়। তবে তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে মোনাঙ্ক প্যাটেলের দল।

তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। এই ম্যাচে জয় পেলেই সুপার এইট নিশ্চিত হয়ে যাবে দলটির। আর বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়বে আয়ারল্যান্ড ও বাবর আজমের পাকিস্তান।

বিপরীতে টানা দুই হারে আসর থেকে বাদ পড়ার শঙ্কায় আইরিশরা। ভারী বৃষ্টি ও বন্যার কারণে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে আছে শঙ্কা। ম্যাচ পরিত্যক্ত হলে কপাল পুড়বে আয়ারল্যান্ড ও পাকিস্তানের। কোনো সমীকরণ ছাড়াই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে দু’দলকে। বিপরীতে ৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে ভারতের পর দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে চলে যাবে যুক্তরাষ্ট্র।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply