দেশ অর্থনৈতিকভাবে চরম সংকটে রয়েছে: জিএম কাদের

|

সিনিয়র করেসপনডেন্ট, রংপুর:

বর্তমানে বাংলাদেশ অর্থনৈতিকভাবে চরম সংকটে রয়েছে বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, স্বাধীনতার পরে এমন সংকট কোনো সময় হয়েছে কিনা তার জানা নেই। এই সংকটের পিছনে সরকারকে দায়ী করেন তিনি। এই অর্থনৈতিক সংকটের সিংহভাগই সরকারের কারণে হয়েছে।

শনিবার (১৫ জুন) বিকেলে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের হাতে আলাপকালে এসব কথা বলেন তিনি। এ সময় জিএম কাদের বলেন, অপ্রয়োজনীয় অনেক মেগা প্রজেক্ট করেছে সরকার। এতে বর্তমান এই সংকট দেখা যাচ্ছে।

তিনি বলেন, বিমান বাহিনী, সেনাবাহিনী, কোস্ট গার্ড অনেক শক্তিশালী বলে ধারণা ছিল তার। তাদের কোনো ভূমিকাই দেখা যাচ্ছে না। বর্তমানে দেশের মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন। দেশের সার্বভৌমত্ব রক্ষা করা সরকারের দায়িত্ব বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, সেন্টমার্টিনে মিয়েনমারের আঘাতের চাপ সামলাতে না পারলে শেষে তাদের ছেড়ে দিয়ে সরকার মহানুভবতার পরিচয় দেবে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে, পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে চার দিনের সফরে আসলে তাকে জেলা ও পুলিশ প্রশাসন গার্ড অব অনার দেয়। পরে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply