সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, কমেছে বিস্ফোরণের শব্দও

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর ওপারে মিয়ানমারের জলসীমায় অবস্থান করা যুদ্ধজাহাজটি আজ দেখা যায়নি। এর আগে, টানা তিনদিন জাহাজটি নিয়মিত টহল দিতে দেখা যায়। সেখান থেকে গোলাগুলির ঘটনাও ঘটেছে। শনিবার (১৫ জুন) থেকে যুদ্ধজাহাজটি আর দেখা যায়নি। পাওয়া যায়নি বিস্ফোরণের শব্দও।

পাশাপাশি, গতকাল শুক্রবার (১৪ জুন) সকাল থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে আর কোনো বিস্ফোরণের বিকট শব্দ শোনেননি টেকনাফের শাহ পরীর দ্বীপের বাসিন্দারা।

সাবরাং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর হোসেন জানান, গত বৃহস্পতিবার (১৩ জুন) সারারাত বিকট বিস্ফোরণে কেঁপে উঠেছিল পুরো টেকনাফ। শান্তিতে ঘুমাতে পারেনি লোকজন। তবে শুক্রবার ভোররাত থেকে শনিবার বেলা একটা পর্যন্ত আর কোনো শব্দ পাওয়া যায়নি।

সীমান্ত এলাকার বাসিন্দারা জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের শাহ পরীর দ্বীপ বদরমোকাম এলাকায় দুই দিন ধরে অবস্থান করা মিয়ানমারের নৌবাহিনীর যুদ্ধজাহাজটি সেখান থেকে সরে গেছে। যুদ্ধজাহাজটি পরে মিয়ানমারের জলসীমানায় অভ্যন্তরে নাইক্ষ্যংদিয়া অংশে অবস্থান করছিল। শনিবার (১৫ জুন) সকাল থেকে সেটি আর দেখা যায়নি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে অস্থির পরিস্থিতির কারণে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply