আলবেনিয়াও আটকে দিল ক্রোয়েশিয়াকে

|

প্রথম ম্যাচে স্পেনের কাছে পরাজয়ের পর এবার ইউরোতে নিজেদের দ্বিতীয় ম্যাচে আলবেনিয়ার সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করলো ক্রোয়েশিয়া। দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট পেয়ে প্রায় ছিটকে যাওয়ার পথে লুকা মদ্রিচের দল। পরের রাউন্ডে যেতে হলে শেষ ম্যাচে ইতালির সঙ্গে তাদের জিততেই হবে।

আলবেনিয়ার বিপক্ষে আজ ১১ মিনিটেই পিছিয়ে পড়ে ক্রোয়েশিয়া। অনেকেই তখন গ্রুপপর্ব থেকেই পেরিসিচদের বিদায়ের ঘণ্টা শুনতে পাচ্ছিলেন। তবে ২ মিনিটের এক ছোট্ট ঝড়ে সেই শঙ্কার মেঘ সরিয়ে দিয়েছিল ক্রোয়েশিয়া। ৭৪ থেকে ৭৬– এই দুই মিনিটে ২ গোল করে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত জিততে পারেনি ক্রোয়েশিয়া। দ্বিতীয় গোলটি ছিল আলবেনিয়ার ক্লাউস গিয়াসুলার করা আত্মঘাতী গোল।

কিন্তু ম্যাচের শেষ দিকে যোগ করা সময়ের ৫ মিনিটে বক্সের ভেতর থেকে দুর্দান্ত এক শটে আলবেনিয়াকে সমতায় ফেরান সেই গিয়াসুলাই। আফসোসের আগুনে পুড়ছিলেন হয়তো। পরে বেছে নিলেন শাপমোচনের উপায়। এখন দুদলেরই। ক্রোয়েশিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে বাঁচিয়ে রাখলো শেষ ষোলোর আশা।

‘বি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে ওঠার লড়াইটা এখন উন্মুক্ত। ক্রোয়েশিয়া-আলবেনিয়া এখন দুদলেরই রয়েছে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ। প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্পেন। ১ ম্যাচ থেকে ৩ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে ইতালি। ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে আলবেনিয়া আছে তৃতীয় স্থানে আর গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়ার অবস্থান চারে।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচটা ক্রোয়েশিয়া খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে আর আলবেনিয়ার প্রতিপক্ষ স্পেন।

/এএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply