যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় দিয়ে শুরু প্রোটিয়াদের

|

মাঠে গড়িয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের সুপার এইট পর্ব। বুধবার (১৯ জুন) রাতে প্রথম ম্যাচে জয় পেয়ে শুরুটা ভালো হয়েছে দক্ষিণ আফ্রিকার। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৮ রানের জয় পেয়েছে তারা।

প্রথমে ব্যাট করে প্রোটিয়ারা থামে ১৯৪ রানে। জবাবে দুই ব্যাটার আন্দ্রেস গোউস ও হারমিত সিং আশা জাগিয়েও দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি। যুক্তরাষ্ট্রকে থামতে হয় ১৭৬ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রেজা হেন্ড্রিকসের উইকেট হারায় প্রোটিয়ারা। পরে দ্রুত পরিস্থিতি সামলে নেন কুইন্টন ডি কক ও এইডেন মার্করাম। দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন শতরানের পার্টনারশিপ। ৭৪ রানে কুইন্টন ডি কককে ফিরিয়ে এই জুটি ভাঙেন হারমিত সিং। রানের খাতা খোলার আগেই হারমিতের দ্বিতীয় শিকারে পরিণত হন ডেভিড মিলার। অধিনায়ক মার্করাম খেলেন ৪৬ রানের একটি ইনিংস। শেষদিকে হেনরিখ ক্লাসেনের অপরাজিত ৩৬ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় যুক্তরাষ্ট্র। প্রতিপক্ষের বোলারদের ওপর চাপ তৈরি করে খেলতে থাকেন স্টিভেন টেইলর। তবে রাবাদার শিকার হয়ে ১৪ বলে ২৪ রান করে ফেরেন এই ওপেনার। ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি নিতিশ কুমার ও অধিনায়ক অ্যারন জোন্সও। একপর্যায়ে ৭৬ রানে পড়ে ৫ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলে দুই ব্যাটার আন্দ্রেস গোউস ও হারমিত সিং। গোউস শেষ পর্যন্ত ৪৭ বলে ৮০ রানে অপরাজিত থাকলেও অলরাউন্ডার হারমিত ২২ বলে ৩৮ করে প্যাভিলিয়নে ফেরেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে রাবাদা তুলে নেন ৩টি উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply