‘সিনেমায় টাকা ঢালুন’, অভিনেতাদের উদ্দেশে নওয়াজুদ্দিন সিদ্দিকী

|

‘একজন অভিনেতা অকারণে কেন প্রযোজকের খরচ বাড়াতে চান! নবাবদেরও এতো দাবি ছিল বলে মনে হয় না। এটা ভীষণ ভুল। এর পরিবর্তে সিনেমায় টাকা ঢালুন, সেটা বরং ছবির জন্যই ভালো হবে।’

কথাগুলো অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকীর। সম্প্রতি এক সাক্ষাৎকারে তারকাদের আকাশচুম্বী পারিশ্রমিক ও আনুষঙ্গিক চাহিদার বিষয়ে মুখ খোলেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

এ মুহূর্তে বলিউডের হালচাল সামগ্রিকভাবে মন্দা। হাতেগোনা কিছু ছবি ছাড়া বেশির ভাগ ছবিই ব্যর্থ। অনেক প্রযোজনা সংস্থাগুলো ক্ষতির মুখে পড়ছে। তবু বলিউডে সিনেমা নির্মাণের খরচ কমেনি। এ প্রসঙ্গে আলোচনা চলছে বেশ কিছুদিন। কথা বলেছেন নির্মাতা অনুরাগ কশ্যপ, অভিনেত্রী কৃতি শ্যাননসহ অনেকেই।

অনেকেরই অভিযোগ, বহু তারকা অভিনেতার বায়নার কারণেও ছবি প্রযোজনার খরচ অনেকটাই বেড়ে যায়। নওয়াজুদ্দিন সিদ্দিকীর ভাষ্য– এটা তো আজকের নয়, বহুদিনের সমস্যা।

তিনি আরও বলেন, কিছু অভিনেতার অনেক অপ্রয়োজনীয় চাহিদা রয়েছে। তারা সবকিছুই বিলাসবহুল চায়। আমি শুনেছি, কিছু অভিনেতার নাকি পাঁচটি ভ্যানিটি ভ্যান রয়েছে। একটা জিম করার জন্য, একটা রান্নার জন্য, একটা খাওয়ার জন্য, গোসল করার জন্য এবং চিত্রনাট্যের লাইন অনুশীলন করার জন্য। এটা স্রেফ পাগলামো।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply