লালমনিরহাটে বিয়ে বাড়িতে গান বাজানো নিয়ে সংঘর্ষ, কনেসহ আহত ১০

|

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ে বাড়িতে সাউন্ড বক্সে উচ্চশব্দে গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কনেসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। শুক্রবার (২১ জুন) বিকেলে উপজেলার বড়খাতা ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রমনীগঞ্জ এলাকায় আব্দুর রহমানের বাড়িতে মেয়ে রুমানা আক্তার লিমার বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। অনুষ্ঠানে সাউন্ড বক্সে উচ্চশব্দে গান বাজানো হচ্ছিল। একই সময় পাশের বাড়ির আমির আলীর বাড়িতে চলছিল মিলাদ মাহফিল। উচ্চশব্দে গান বাজানোয় মিলাদে বিঘ্ন ঘটায় সাময়িকভাবে বিয়ে বাড়ির গানের সাউন্ড কমাতে বলা হয়। কিন্তু বিয়ে বাড়ির লোকজন সাউন্ড না কমিয়ে উল্টো বাড়িয়ে দিলে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়, পরে উভয়পক্ষের মধ্যে তা সংঘর্ষে রূপ নেয়। এতে বিয়ের অনুষ্ঠানে কনেসহ অন্তত ১০ জন আহত হন।

হাসপাতালের বেডে থাকা বিয়ের কনে রুমানা আক্তার লিমা বলেন, আমার বিয়ের অনুষ্ঠানে বক্স বাজিয়ে গান শুনছিল ভাই। এ সময় আব্দুর রহমানের ছেলে এসে তার ভাইকে মারধর করে। এরপর তারা বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। অতিথিদের জন্য আয়োজনের খাবারও সব নষ্ট করে ফেলেছেন তারা। এদিকে আমির আলী বলেন, সাউন্ড বক্সে উচ্চশব্দের গান-বাজনা মিলাদে বিঘ্ন ঘটায়। তাই প্রথম দিকে শব্দ কমিয়ে দিতে বলা হলে তারা উল্টো বাড়িয়ে দেন এবং গালমন্দ করেন। এনিয়ে তারাই আমাদের ওপর হামলা চালিয়ে পাঁচজনকে জখম করেছেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরপর আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের ভর্তি করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ড. আল আকসা বলেন, আহতদের ১০ জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সবাই শঙ্কামুক্ত রয়েছেন।

উল্লেখ্য, হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম বলেন, খবর পাওয়া মাত্র অফিসার পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এখন পর্যন্ত কেউই লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply