সেমির আশা বাঁচিয়ে রাখতে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা

|

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে আজ শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টাইগারদের ডু অর ডাই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও সেমিফাইনালের স্বপ্ন দেখেন বাংলাদেশ দলের সহ-অধিনায়ক তাসকিন আহমেদ। তার দাবি, জিততে হলে ব্যাটারদের ডট বল কমাতে হবে। আর এমন উইকেটে বোলারদের লাইন-লেন্থে শৃঙ্খলা ধরে রাখতে হবে।

এর আগে, টি-টোয়েন্টি ফরম্যাটে একে অপরের বিপক্ষে খেলেছে ১৩ ম্যাচ। এরমধ্যে মাত্র একটিতে জিতেছে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবার দেখা হয়েছে বাংলাদেশ-ভারতের। সব ম্যাচই জিতেছে টিম ইন্ডিয়া।

তবে বাংলাদেশকে ঠিকই সমীহ করে কথা বলেছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। তিনি বলেন, বাংলাদেশ অনেক ভাল দল। এই কন্ডিশন তাদের জন্য সুবিধাজনক। দলের অনেকেই স্পিন করতে পারে। যেটা এখানে কার্যকরী। এই ফরম্যাটে আসলে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। করলেই ভুল হবে।

এদিকে আজকের ম্যাচে ভারতকে হারাতে না পারলে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে বাংলাদেশ। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে জিতলে সেমিফাইনালে এক পা দিয়ে রাখবে ভারত। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে তারা।

সেমিফাইনালে যেতে হলে কমপক্ষে দু’টি ম্যাচ জিততে হবে। আর সমীকরণের হিসাব তো থাকছেই। ‘এ’ গ্রুপ থেকে ভারত ও অস্ট্রেলিয়া একটি করে ম্যাচ জিতে এগিয়ে রয়েছে। একটি করে ম্যাচ হেরে জয়ের দেখা পেতে মরিয়া হয়ে আছে বাংলাদেশ ও আফগানিস্তান।

তবে ভারত ম্যাচের আগে হোটেলে বিশ্রামে কাটিয়েছে চান্দিকা হাথুরুসিংহ শিষ্যরা। বিপরীতে ভিভ স্টেডিয়ামের সেন্টার উইকেটে ব্যস্ত সময় পার করেছে ভারত। তপ্ত রোদেও চার ছক্কার ফুলঝুড়ি ছিলো রোহিত-কোহলির ব্যাটে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply