হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে এসে ফখরুল বললেন— ভেরি ক্রিটিক্যাল, দোয়া করবেন

|

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা বেশ সংকটাপন্ন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২২ জুন) দুপুর সাড়ে তিনটার দিকে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে দেখতে আসেন তিনি। এ সময় মেডিকেল বোর্ডের চিকিৎসকদের কাছ থেকে খোঁজ নেন বিএনপি চেয়ারপারসনের অসুস্থতার বিষয়ে।

এরপর মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, দিস ইজ ভেরি ক্রিটিক্যাল, সবাই উনার জন্য দোয়া করবেন।

এভারকেয়ার হাসপাতালে ‘বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড’ এর তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর আগে, গতকাল শুক্রবার মধ্যরাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালটির সিসিইউতে ভর্তি করা হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে। আজ সকালে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, গতকাল রাত থেকে মেডিকেল বোর্ড কয়েক দফা বৈঠক করেছে। সেখানে ডা. জোবায়েদা রহমানসহ বিদেশের চিকিৎসকরাও ভার্চুয়ালি যুক্ত হন। তারা বিএনপি চেয়ারপারসনের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছেন।

এদিকে, আজ সন্ধ্যা ৭টার পর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। এতে কথা বলবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের অসুস্থতার বিষয়ে তথ্য তুলে ধরে হবে বলে জানিয়েছে একাধিক সূত্র।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর থেকেই বেশ কয়েকবার হাসপাতালে থেকে চিকিৎসা নিয়েছেন তিনি। এরমধ্যে তার শরীরে অস্ত্রোপচারও করা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply