বিশ্বমঞ্চে ব্যাক টু ব্যাক হ্যাটট্রিক, আফগান রূপকথার দিনে অনন্য কীর্তি প্যাট কামিন্সের

|

ক্যারিবিয়ান সাগরের পাড়ে আফগান রূপকথা। প্রথমবারের মতো বিশ্বমঞ্চে অজি বধ আফগানিস্তানের। কিন্তু এর বাইরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি তো বটেই ক্রিকেটের এই সংক্ষিপ্ততম সংস্করণের বিশ্বকাপে এক জাদুকরী কীর্তি গড়লেন অজি পেসার প্যাট কামিন্স। পরপর দুই ম্যাচে টানা তিন বলে নিলেন তিন উইকেট। গড়লেন ব্যাক টু ব্যাক হ্যাটট্রিকের ঐতিহাসিক এক রেকর্ড।

রোববার (২৩ জুন) ভোরে সেন্ট ভিনসেন্টে আফগানিস্তানের বিপক্ষে এই কীর্তি গড়েন কামিন্স। ১৮ তম ওভারের শেষ বলে রাশিদ খান ও পরে শেষ ওভারের প্রথম দুই বলে কারিম জানাত ও গুলবাদিন নাইবের উইকেট নেন এই অজি পেসার। সেই ওভারের তৃতীয় বলে নানগেলিয়ার ক্যাচ ছেড়ে দেন ওয়ার্নার। সেই উইকেটটি পেলে টানা ৪ বলে ৪ উইকেট পেতে পারতেন কামিন্স। এর আগে, বাংলাদেশের বিপক্ষে ইনিংসের ১৮ ও ২০ তম ওভার মিলিয়ে পরপর তিন বলে তিন উইকেট নিয়েছিলেন কামিন্স। একে একে প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন মাহমুদউল্লাহ, শেখ মাহেদী ও তাওহিদ হৃদয়কে।

অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ও সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করা চতুর্থ বোলার কামিন্স। আগের তিনজন লাসিথ মালিঙ্গা, টিম সাউদি ও ওয়াসিম আব্বাস। টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম হ্যাটট্রিক এটি। সবশেষ দুটিই কামিন্সের। বিশ্বকাপের আসরে দুটি হ্যাটট্রিক নেই অন্য কারও।

আগের ম্যাচে টাইগারদের বিপক্ষে হ্যাটট্রিকের পর কামিন্স বলেছিলেন, তিনি আসলে বুঝতেই পারেনি হ্যাটট্রিকের কথা। ইনিংস বিরতিতে প্রতিক্রিয়া জানানোর সময় তিনি জানান, এবার ঠিকই মনে রেখেছেন। প্যাট বলেন, আজকে আমার মনে ছিল (হ্যাটট্রিকের কথা)। অস্ট্রেলিয়ার হয়ে একশ’র বেশি ম্যাচ খেলেছি যখন একটিও হ্যাটট্রিক ছিল না, এখন পরপর দুই ম্যাচে দুটি। এটি একটি অন্যরকম অনুভূতি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply