সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচের পর সাকিব আল হাসানের চরম সমালোচনা করেছিলেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ। সেই ম্যাচের পর সাকিবকে প্রশ্নে জর্জরিত করেছিলেন তিনি। কটাক্ষ করেছিলেন এখনই সাকিবের অবসর নেয়ার মোক্ষম সময়, এমন কথা বলেও। এমনকি তাকে বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার বলে অভিহিত করেছিলেন। এবার সুপার এইটে ভারতের বিপক্ষে ৫০ রানে হারের পর আবারও একই সুরে কথা বললেন, সাকিবের উচিত নতুন কারও জন্য জায়গা ছেড়ে দেওয়া।

শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে ১৯৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৭ বলে ১১ রান করেন মিস্টার সেভেন্টি ফাইভ। সাকিব আউটও হয়েছেন একটু দৃষ্টিকটু ভাবে। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে শেবাগ কথা বলেন সাকিবের এভাবে আউট হওয়া নিয়েও। তিনি বলেন, এত অভিজ্ঞ হয়েও অভিজ্ঞতার কোনো ব্যবহার করছেন না সাকিব। এমনকি সাকিবের দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেন, আপনার সঙ্গে যখন একজন ব্যাটসম্যান রয়েছে অপর প্রান্তে তাকে সঙ্গ তো দিন। ম্যাচটা গড়ার চেষ্টা করুন। অথচ আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। কেন এমনটা করলেন তা আমার বোধে আসে না।

শেবাগ আরও বলেন, সাকিব কি কোনো কিছুর পরোয়া করছেন না? নাকি সে চিন্তা করেছে, অনেক বড় লক্ষ্য, একটা বলে ছক্কা মেরেছি, সব বলেই ছক্কা হবে। এমনও তো হতে পারে না। সে অভিজ্ঞতা ব্যবহার করেনি। এ কারণেই আমি আগেরবারও বলেছিলাম, সাকিবের উচিত নতুন কোনো ক্রিকেটারকে তার জায়গা ছেড়ে দেয়া।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সাকিবের বাজে পারফরম্যান্সের জেরে শেবাগ বলেছিলেন, তুমি তো হেইডেন বা গিলক্রিস্ট না, যে শট বলে পুল খেলবা। তুমি বাংলাদেশের সামান্য একজন ক্রিকেটার, সুতরাং তুমি ব্যাট করবে তোমার মান অনুযায়ী। যখন হুক-পুল খেলতে পারো না, তখন নিজের হাতে যে শট আছে সেটাই খেলো।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply