ছাগলকাণ্ড: এবার সোনালী ব্যাংক থেকে সরানো হলো মতিউর রহমানকে

|

সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে সরিয়ে দেয়া হয়েছে। রোববার (২৩ জুন) ব্যাংকটির চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী এ তথ্য জানিয়েছেন।

এর আগে, আজ রোববার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মতিউর রহমানকে ওএসডি মকরা হয়। তাকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সভাপতি পদ থেকে সরিয়ে তাকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়।

এদিকে, মতিউর রহমানের সম্পদ অনুসন্ধানে একটি তদন্ত কমিটিও গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠনের বিষয়টি রোববার (২৩ জুন) নিশ্চিত হওয়া গেছে।

কোরবানির ঈদের আগে মতিউর রহমানের ছেলে ইফাত ১৫ লাখ টাকায় ছাগল কিনে আলোচনায় আসেন। এরপর বেরিয়ে আসে ইফাতের কোটি টাকার গাড়ি ও আভিজাত জীবনযাপনের নানা তথ্য। ধীরে ধীরে গণমাধ্যমে উঠে এসেছে মতিউর রহমানের স্ত্রী, ছেলে ও কন্যাদের সম্পদের নানা তথ্য।

মতিউর রহমানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এরপরই তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হলো বলে নিশ্চিত করেছেন এনবিআর কর্মকর্তারা। পাশাপাশি সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকেও বাদ পড়তে যাচ্ছেন মতিউর রহমান। এরই মধ্যে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ মৌখিকভাবে বিষয়টি মতিউর রহমানকে জানিয়েছে। ব্যাংকের সিইও আফজাল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, ঈদের ছুটির পর এখনও কর্মস্থলে যোগ দেননি মতিউর রহমান। রোববার সকালে ভ্যাট ও কাস্টমস আপিলাত ট্রাইবুনালের তাকে পাওয়া যায়নি। কর্মচারীরা জানান, ঈদের ছুটির পর কর্মস্থলে যোগ দেননি আলোচিত-সমালোচিত রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply